সিরাজদিখানের ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ: মানববন্ধন

ক্ষুদ্র ব্যবসায়ীদের বৈধ ভিটা থেকে উচ্ছেদের ষড়যন্ত্রের কারণে মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার বাসাইল ইউনিয়নের ইমামগঞ্জ বাজারের ক্ষুদ্র ব্যাবসায়ীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। এ ঘটনায় রবিবার উপজেলার ইমামগঞ্জ এলাকায় সকাল সাড়ে ১০টার দিকে বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন করে বাজারের কয়েক’শ ব্যবসায়ীরা। এতে স্থানীয় জনপ্রতিনিধিরাও অংশ গ্রহণ করেন। এসময় ক্ষুদ্র ব্যবসায়ীরা বাজারের সকল দোকান বন্ধ রাখে।


বাসাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম যুবরাজের সভাপতিত্ব ও বাসাইল ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এইচ এম নজরুল ইসলাম টিটুর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, ইমমামগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি শহীদুর রব পেনু, ইমমামগঞ্জ বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক পবিত্র ঘোষ, রশুনিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছবিরউদ্দিন মাস্টার, সিরাজদিখান উপজেলা ছাত্রলীগ সভাপতি জহিরুল ইসলাম লিটু, বাসাইল ইউনিয়ন মহিলা সদস্য শায়েস্তা বেগম, সিরাজদিখান উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক শেখ মজিবুর রহমান প্রমুখ।

মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ইমামগঞ্জ বাজারের পেরিফেরী নক্সা মুন্সীগঞ্জ জেলা প্রশাকের কাছে সকল নথিপত্র দেয়ার পরে এলাকার কিছু ভুমিদস্যু অন্যায় ভাবে মামলা করে নিরীহ ক্ষুদ্র ব্যবসায়ীদের পেটে লাথি মারার চেষ্টা করছে।

মানববন্ধনে ক্ষুদ্র ব্যবসায়ী ও জনপ্রতিনিধিরা মামলা প্রত্যাহার ও মূল রহস্য উদঘাটনের দাবিতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

মুন্সীগঞ্জ নিউজ