গজারিয়ায় এসআই নিহত: ট্রান্সফরমারসহ ট্রাক উদ্ধার

sharifkhanমুন্সীগঞ্জের গজারিয়ায় চোরচক্রের হাতে গোয়েন্দা পুলিশের এসআই নিহত হওয়ার ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে ১ রাউন্ড তাজা গুলি, চোরাই মালামালসহ ট্রাকটি উদ্ধার করেছে পুলিশ। রোববার দুপুর ১২টার দিকে গজারিয়ার জামালদি এলাকা থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়।

মুন্সীগঞ্জের সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) তারিকুল ইসলাম বাংলানিউজকে জানান, ঘটনাস্থল থেকে ১ রাউন্ড তাজা গুলি,
চোর সিন্ডিকেটের চোরাই মালামালসহ ট্রাকটি উদ্ধার করা হয়েছে।

ট্রাকটিতে একটি চোরাই ট্রান্সফরমার, ৩টি কাটার ও ২০ থেকে ২৫টি বস্তা ভর্তি কাঠের গুড়া পাওয়া গেছে।

তিনি আরও জানান, এ গুড়ার বস্তার ওপরে রাখা চোরাই ট্রান্সফরমারটির গায়ে চট্টগ্রাম লেখা রয়েছে। তাই উদ্ধার করা চোরাইকৃত ট্রান্সফরমারটি চট্টগ্রাম জোনের বলে ধারণা করা হচ্ছে।


এদিকে, এ ঘটনার পর ঢাকার মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল গজারিয়ার ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে। তারা এখানে এলেই ঘটনা বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে।

এরপর এসআই নিহত হওয়ার ঘটনায় গজারিয়া থানায় মামলা দায়ের করা হবে বলে জানান তিনি।

গজারিয়া পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, চোরাই হওয়া ট্রান্সফরমারটির ওজন ২৫০ কেবিএ, যার দাম প্রায় ৮ লাখ টাকা।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
===============

মুন্সিগঞ্জের গজারিয়ার ডাকাতদের হামলায় মহানগর গোয়ান্দা এস.আই নিহত : ডাকাত গ্রেফতার

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের গজারিয়ায় ডাকাতদের পিটুনিতে ঢাকা গোয়েন্দা পুলিশের সাব-ইন্সপে্ক্টর শরিফুর রহমান নিহত হয়েছে। নিহত শরিফুলের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি থানায় এ সময় পুলিশ ও ডাকাতের মধ্যে কমপÿÿ ২০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

সুত্রে জানা যায়, গত শনিবার ভোর ৫ টায় ছিনতাই হওয়া ট্রাক বগুড়া-ট-০২১০. পিছু নেয় গোয়েন্দা পুলিশ। ছিনতাই কৃত ট্রাকের ডাকাতরা এসময় ঢাকা গোয়েন্দা পুলিশের সাব-ইন্সপেক্টর শরিফুরকে পিটিয়ে হত্যা করে। ডাকাতদল ট্রাকটি জামালদি বাস ষ্ট্যান্ডে ফেলে পাশেই বাশার সরকারের বাড়িতে আশ্রয় নেয়। সেখানে ডাকাত সদস্য ও পুলিশের মাঝে কমপÿÿ ২০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এসময় গোয়েন্দা পুলিশ ১ ডাকাত সদস্য শিপন (২৭) কে আটক করে ঢাকায় নিয়ে যায় বলে সূত্রে জানা যায়। গোয়েন্দা পুলিশের সাব-ইন্সপেক্টর নিহতের ঘটনায় ধূম্যজাল সৃষ্টি হয়েছে।

একটি সূত্র জানায় ডাকাতদের সাথে গুলি বিনিময়ের ঘটনায় পুলিশ সাব-ইন্সপেক্টর নিহত হয়ে থাকতে পারে।

এ সময় মহানগর গোয়েন্দা পুলিশের এস আই শরিফুল ইসলাম খান গুরম্নতর আহত হন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কত্বব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষান করে।

এ বিষয়ে, গজারয়িা থানার তদমত্ম কর্মকর্তা এস আই কামাল হোসেন জানান, বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করে ট্রাকে নিয়ে পালানোর সময় মহানগর গোয়েন্দা পুলিশের টিমটি ঢাকা থেকে ডাকাতদের গাড়ির পিছু নেয়, গজারিয়ার জামালদি এলাকায় ডাকাত দলকে ব্যারিকডে দিলে ডাকাত দল পুলিশের ওপর হামলা করে পালাতে চেষ্টা করে। এ সময় নিহত এস আই শরিফুল ইসলাম এক ডাকাত সদস্যকে ঝাপটে ধরতে গেলে সে ডাকাত তার মাথায় আঘাত করলে তিনি গুরম্নতর আহত হন। পরে তাকে ঢাকা নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

এ বিষয়ে তথ্য সংগ্রহের জন্য গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনকে বেশ কয়েকবার মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি লাইন কেটে দেন।

গজারিয়া থানার ইনচার্জ মো: জাহাঙ্গীর হোসেনকে পরবর্তীতে জানান, ঢাকার গোয়েন্দা পুলিশ গজারিয়ায় তলস্নাশি বা অভিযান চালানোর তথ্য পূর্বে আমরা জানতাম না। তবে ডাকাতদের হাতে এ গোয়েন্দা পুলিশ নিহত হয়েছে ঘটনাটি শুনেছি ।

এ বিষয়ে মুন্সিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার জানান, বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করে পালানোর সময় ডাকাত দলকে ধাওয়া করলে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে তারা পুলিশের ওপর গুলি চালায়। আত্মরÿার্থে পুলিশও তাদের ওপর পাল্টা গুলি চালায়। এ সময় ডাকাতদের হামলায় এক পুলিশ সদস্য গুরম্নতর আহত হন। এক ডাকাত গুলিবিদ্ধ হলে তাকে আটক করা হয় বাকিরা পালিয়ে যায়।