লৌহজংয়ে জেলবন্দি খুনীর মুক্তির দাবীতে পোষ্টার !

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কাজীর পাগলা গ্রামের চাঞ্চল্যকর আওয়ামীলীগ নেতা মোবারক হোসেন হত্যাকান্ডের অভিযুক্ত খুনীদের এবার চার রঙা পোষ্টার শোভা পাচ্ছে। কিলিং মিশনে অংশ নেওয়া এক খুনীর মুক্তির দাবী করে এ পোষ্টার প্রকাশ করা হয়েছে। পোষ্টারের অধিকাংশ জায়গা জুড়ে মোবারক হত্যা মামলার অন্যতম আসামী শাহাবুদ্দিন খান বাবুর ছবি ছাপা হয়েছে। কিলার বাবুর ছবি সম্বলিত এ পোষ্টার শোভা পাচ্ছে লৌহজং উপজেলার মেদেনীমন্ডল ইউনিয়নের সর্বত্র। এ পোষ্টার সাটানোর ঘটনায় মামলার বাদী ও নিহত মোবারকের একমাত্র মেয়ে দিয়া হোসেন উদ্বিগ্ন প্রকাশ করেছেন। তিনি দাবী করেন- শাহাবুদ্দিন খান বাবু মোবারক হত্যার কিলিং মিশনে অংশ নেয়।


বুধবার চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের ৩ মাস ১২ দিন অতিবাহিত হলেও পুলিশ আদালতে চার্জশীট দাখিল করেনি। প্রকৃত খুনীদের বাদ দিয়ে দায়সার চার্জশীট দাখিলের আশংকা প্রকাশ করেছেন মামলার বাদী। পুলিশের দাবী- শিগগির এ হত্যাকান্ডের চার্জশীট দাখিল করা হতে পারে আদালতে। তদন্তে যাদের জড়িত থাকার বিষয় স্পষ্ট হবে-তাদের নামেই চার্জশীট দেওয়া হবে। কাউকে ক্ষাদ দেওয়ার কিছু নেই। মামলার তদন্তকারী কর্মকর্তা লৌহজং থানার এস আই জাকির হোসেন ইতিমধ্যে এ হত্যার তদন্ত কর্মকান্ড শেষ করেছেন বলে জানা গেছে। তিনি যে কোন মূহুর্তে এ হত্যা মামলার চার্জশীট দাখিল করবেন আদালতে।

জানা গেছে- জেলার লৌহজং উপজেলার মেদেনীমন্ডল ইউনিয়নের বেশ কয়েকটি গুরুত্বপুর্ণ পয়েন্টে মোবারক হত্যার অন্যতম আসামী শাহাবুদ্দিন খান বাবুর ছবিসহ পোষ্টার সাটানো হয়েছে। পোষ্টারে নিহত মোবারককে সন্ত্রাসী হিসেবে উল্লেখ করার পাশাপাশি মোবারক হত্যা মামলা প্রত্যাহার ও আসামী বাবুর নি:শর্ত মুক্তি দাবী করা হয়েছে। এ পোষ্টার সাটানোর ঘটনাকে প্রকারান্তে মোবারকের খুনীদের উল্লাসের একটি নগ্ন প্রয়াস বলে মনে করছেন সচেতন মহল। পোষ্টারটি নিয়ে বেশ সরব আলোচনা চলছে মেদেনীমন্ডলে।


অন্যতম আসামী শাহাবুদ্দিন খান বাবু রিমান্ডে-
মুন্সীগঞ্জের আদালতে গতকাল বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে লৌহজংয়ের মোবারক হত্যা মামলার অন্যতম আসামী শাহাবুদ্দিন খান বাবুকে পুলিশের হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জৃুর করা হয়েছে। অন্য এক মামলায় মোবারক হত্যার আসামী শাহাবুদ্দিন খান বাবু জেল হাজতে রয়েছে। এর আগে মোবারক হত্যা মামলায় হাইকোর্ট থেকে ২ মাসের অর্ন্তবর্তীকালীন জামিনে ছিল শাহাবুদ্দিন খান বাবু। গত ২২ জানুয়ারি হাটকোর্টের ২ মাসের জামিনের মেয়াদ শেষ হলে জেলবন্দি এ আসামীকে বুধবার ৭ দিনের রিমান্ড আবেদন করে মুন্সীগঞ্জের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়। এতে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরন ও ১ দিনের রিমান্ড মঞ্জুর করে। বৃহস্পতিবার বাবুকে রিমান্ডে জিজ্ঞাসাবাদে লৌহজং থানায় আনার কথা রয়েছে।

উল্লেখ্য গেলো বছরের ১৮ অক্টোবর রাতে জেলার লৌহজং উপজেলার কাজীর পাগলা গ্রামে নিজ বাড়িতে মেদেনীমন্ডল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আ’লীগের সাবেক মেদেনীমন্ডল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মোবারক হোসেন (৫২) সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। এ ঘটনায় পরদিন লৌহজং থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের একমাত্র মেয়ে দিয়া হোসেন।

টাইমস্ আই বেঙ্গলী