সিরাজদিখানে কাউন্সলকে কেন্দ্র করে আ’লীগে উত্তেজনা

জেলার সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিকী সম্মেলনকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন’র ঘোষিত সভাপতি মহিউদ্দিন আহমেদকে প্রত্যাক্ষান করে মঙ্গলবার রাত ৯টায় উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে বিক্ষোভ করেছে দলীয় নেতাকর্মীরা। তৃর্ণমুলের ব্ধ নেতাকর্মীরা এসময় মোহাম্মদ মহিউদ্দীনকে প্রায় দশ মিনিট অবরুদ্ধ করে রাখে পরে অন্যনেতৃবৃন্দের হস্তক্ষেপে তিনি মুক্ত হন।

মঙ্গলবার সকাল ১০টায় সিরাজদিখান উপজেলা মাঠে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান। প্রথম অধিবেশন শেষে বিকালে ১৪ ইউনিয়ন থেকে আগত ৩০৯ কাউন্সিলরের গোপন ভোটে সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচন করার কথা থাকলেও এটি না করায় নেতাকর্মীরা ুব্ধ হয়ে উঠেন। সন্ধ্যা পর্যন্ত কাউন্সিলরদের অপেক্ষায় রেখে রাত৯টায় জেলা আ’লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন সিরাজদিখান আ’লীগ সভাপতি প্রার্থী মহিউদ্দিন আহমেদকে সভাপতি ঘোষনা করেন। এই ঘোষনাকে কেন্দ্র করে বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কাউন্সিলারা ক্ষোভে উত্তাল হয়ে বিক্ষোভ করেন।


এ ব্যাপারে অপর সভাপতি প্রার্থী রফিকুল ইসলাম অরুন জানিয়েছেন, ১৪ ইউনিয়ন থেকে আগত ৩০৯ কাউন্সিলারকে সন্ধ্যায় ভোট কেন্দ্র থেকে বেরকরে সম্মেলন পন্ড করে দেয়া হয়েছে। তিনি আরো বলেন, জেলা সভাপতি তার পছন্দের সভাপতি প্রার্থীকে বিনা ভোটে নির্বাচিত করার ষরযন্ত্র করছেন।

টাইমস্ আই বেঙ্গলী