অভিনয় জীবনের দ্বিতীয় ইনিংসে বাঁধন

badanমানুষের জীবনটা যদি ক্রিকেটের টেস্ট ম্যাচ হয়, তাহলে লাক্স তারকা আজমেরী হক বাঁধন আজ এই জীবন-টেস্টের মাঠে নেমেছেন দ্বিতীয় ইনিংস খেলতে।

২০০৬ সালের কথা। জীবনের প্রথম ইনিংসে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় হাজারো দর্শকদের ভালোবাসা দিয়ে চুড়ান্ত তালিকায় জায়গা করে নেন বাঁধন। শুরু করেন অভিনয় জীবনের প্রথম ইনিংস। মাঝে কিছুদিনের বিরতি। এখন আবার সরব অভিনয়ে।

বেশ দাপটের সঙ্গেই অভিনয় করছিলেন বাঁধন। কিন্তু, এর মধ্যেও একটা বিরতি আসে তার জীবনে। ২০১০ সালের ৮ সেপ্টেম্বর ঘরোয়া একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে ব্যবসায়ী সনেটকে বিয়ে করেন বাঁধন। মিডিয়ার সব কাজকে ছুটি জানিয়ে বেশ কিছুদিন থাকেন আড়ালে।

এরপর ২০১১ সালের ৬ অক্টোবর তিনি ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দেন। মেয়ের নাম রাখেন মিশেল আমানী।
টেলিভিশনে বাঁধন অভিনীত সর্বশেষ নাটক ছিল আরিফ খানের পরিচালনায় চাঁদ ফুল অমাবস্যা এবং মাহফুজ আহমেদের পরিচালনায় চৈতা পাগল।
badan
সম্প্রতি বাঁধন তার অভিনয় জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন। এসএটিভিতে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘আকাশ মেঘে ঢাকা’ । জুয়েল মাহমুদের রচনা ও পরিচালনায় এ ধারাবাহিকটি দিয়ে টিভি পর্দায় চমক নিয়েই ফিরছেন বাঁধন।

এ বিষয়ে বাঁধন বাংলানিউজকে বলেন “আমার কপাল ভালো এমন একটি বড় কাজের মাধ্যমে টিভি পর্দায় নিয়মিত হতে যাচ্ছি। যতটুকু জানি ৩০০ পর্বেরও বেশি দীর্ঘ হবে নাটকটি। এ নাটকে আমি প্রধান চরিত্রে অভিনয় করছি।”
badan1
তিনি বলেন, “সত্যি কথা বলতে কি, আমি এতো দিন অনেক ধারাবাহিক নাটকেই অভিনয় করেছি। কিন্তু এই প্রথম আমি কোনো ধারাবাহিক নাটকের প্রধান চরিত্রে অভিনয় করলাম। কাজটি সবার ভালো লাগবে বলে আশা করছি।”

ভালোকাজ হলেও বর্তমানে মন ভালো নেই বাঁধনের। কারণ এতোদিন পর শুটিংয়ে নেমেই এক দুর্ঘটনার শিকার হন তিনি।

গত ২৪ জানুয়ারি নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘বাসন্তবালা’ নামক একটি নাটকের সেটে তার মূল্যবান একটি ব্যাগ হারিয়ে ফেলেন। ব্যাগে তার বাসার অনেক মূল্যবান জিনিসপত্র ছিল।


এ বিষয়ে বাঁধন বাংলানিউজকে বলেন, “আমার অনেক মন খারাপ। আমার হারানো ব্যাগটাতে হয়তো অনেক টাকা-পয়সা ছিল না, তবে বাসার ব্যবহৃত চাবিসহ বেশ কিছু দরকারি জিনিসপত্র ছিল। ঢাবি চারুকলা অনুষদের শুটিং স্পট থেকে আমার এই দুঘটনা ঘটে। থানায় একটা সাধারণ ডায়েরিও করেছি। তবে আমার মনে হচ্ছে হারানো ব্যাগটা আর পাবো না।”
badan2
এরই মধ্যে রুম্মান রশীদ খানের লেখা ও নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘বসন্ত বালা’ নামক নাটকটির কাজ শেষ। এ নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন নিশো। এছাড়াও বাঁধন বর্তমানে এশিয়ান টিভির নতুন ধারাবাহিক খোকনের ‌‌ পরিচালনায় হাই সোসাইটি`তে অভিনয় করছেন।

বাঁধন বললেন, “আমি এখন যা করছি, সব কৃতিত্ব আমার পরিবারের লোকজনের। তারা আমাকে কতটা সাপোর্ট দেয়, তা বলে বোঝানো যাবে না। আর আমার মেয়ের বয়স এখন এক বছর তিন মাস। তার সঙ্গে হেসে-খেলেই আমার সময়টা কাটছে।”

সবশেষে বাঁধন বলেন, “শুটিংয়ে সবসময় মিশেল আমার সঙ্গে থাকে। শট শেষ করেই তাকে দেখাশোনা করি। আর ইউনিটের সবাই আমাকে প্রচুর সহযোগিতাও করেন। আমার বিশ্বাস, আমার নতুন কাজগুলো দর্শকদের পছন্দ হবে এবং খুব শিগগিরই আমি পুরোদমে কাজ করা শুরু করবো।”

বাংলানিউজটোয়েন্টিফোর.কম