ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে সুশিক্ষার কোন বিকল্প নেই: এইচ টি ইমাম

ht imamডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে সুশিক্ষার কোন বিকল্প নেই। তাই বর্তমান সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে বছর শেষ হওয়ার আগেই সারা দেশে ২৭ কোটি বই ছাত্র-ছাত্রীদের হাতে পৌছে দিয়েছে। বাংলাদেশ বিশ্বের একমাত্র দেশ যেখানে ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনা মূল্যে শিক্ষা গ্রহনের সুযোগ করে দেয়া হয়েছে।

শনিবার সকালে মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন আয়োজিত এই সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম এ কথা বলেন।

অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের মুন্সীগঞ্জ কেন্দ্রের সভাপতি জাহাঙ্গীর হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার নূহ-উল-আলম লেনিন, কবি অসীম সাহা, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক এ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ সুখেন চন্দ্র ব্যানার্জী, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল, জেলা পুলিশ সুপার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম প্রমুখ। এসময় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।


তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যার পর একটানা ২১ বছর স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করে মানুষকে বুঝাতে চেয়েছিল পাকিস্থানীরাই ভাল ছিল। কিন্তু মাত্র কয়েক বছরে বর্তমান সরকার মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত হয়ে দেশকে এগিয়ে নিতে সক্ষম হয়েছে। কৃষি উন্নয়নের গতি বৃদ্ধি পেয়ে বিশ্বের মধ্যে ৫ম দেশ হিসেবে অনেকেই স্বীকৃতি দিচ্ছে।


এসময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে, অসাধারন জনযুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন হয়েছে। উনবিংশ শতাব্দিতে বাংলাদেশের মতো সার্থক যুদ্ধ পৃথিবীর কোথাও হয় নাই। হঠাৎ করে বা কারো ঘোষনার বাংলা গর্জে উঠেনি।

তিনি দেশকে এগিয়ে নিতে এবং নতুন বাংলাদেশ সৃষ্টি করতে শিক্ষার্থীদের পিতা-মাতা ও শিক্ষকদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসের মাধমে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে আহ্বান জানান।

মুন্সীগঞ্জ নিউজ
———————-

মুন্সিগঞ্জে কৃতী শিক্ষর্থী ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি এইচটি ইমাম

অগ্রসর বিক্রমপুর মুন্সিগঞ্জ কেন্দ্র কৃতী শিক্ষার্থী, গুণীজন ও শ্রেষ্ঠ মাদের সম্মানান প্রদান করে। আজ শনিবার দুপুর ১২টায় মুন্সিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কৃতী শিক্ষার্থী ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম। প্রধান আলোচক ছিলেন অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সভাপতি ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার নূহ-উল-আলম লেনিন।

বিশেষ অতিথি ছিলেন কবি অসীম সাহা, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কামিত্ম দাস, সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ প্রফেসর সুখেন ব্যানার্জী, জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল, পুলিশ সুপার শাহাবুদ্দিন খান বিপিএম।

অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন মুন্সিগঞ্জ কেন্দ্রের সভাপতি জাহাঙ্গীর হাসানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আবু হানিফ, মনির হোসেন উজ্জ্বল, মেহেদী হাসান, সাথী প্রমুখ।

১৫৭ জন কৃতী শিক্ষার্থী মধ্যে ক্রেস্ট প্রদান, চিত্রশিল্পী আবুল খায়ের ও রামপাল প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক মোতালেব ঢালী ও ৪ মেধাবী সন্তানের মাকে শ্রেষ্ঠ মা হিসাবে ক্রেস ও উত্তরীয় প্রদানের মাধ্যমে সম্মানিত করা হয়। এ ছাড়া আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার হওয়ায় নূহ-উল-আলম লেনিনকে সংর্বধনা প্রদান করা হয় অগ্রসর বিক্রমপুরের পক্ষ থেকে।

টিএনবি