টঙ্গীবাড়ীতে গণপিটুনিতে ডাকাত নিহত

ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বাড়ৈই পাড়া বাজারে ডাকাতির সময় স্থাণীয় জনগনের গণপিটুনিতে অজ্ঞাত ১ ডাকাত নিহত হয়েছে। এ সময় বাকি ডাকাতরা পালিয়ে যায়। জানাগেছে, বৃহস্পতিবার রাত অণুমানিক ১ টার সময় ১৫-২০ জন স্বশস্ত্র ডাকাত দল উপজেলার পাইকপাড়া গ্রামের মন্টু মন্ডলের ছেলে উত্তম কুমার মন্ডল এর বাড়ৈই পাড়া বাজারের স্বর্ণের দোকান উত্তম স্বর্ণ শিল্পালয়ের তালা ভেঙ্গে ডাকাতির সময় ১ পথচারী দেখে ফেলে । উক্ত পথচারী দোকানের পূর্ব পাশের বাড়িতে গিয়ে চিৎকার করলে এলাকার লোকজন এগিয়ে এসে স্থাণীয় খানকার মাইকে ডাকাত আসছে বলে এলাকায় ঘোসনা করে ।


এ সময় আশে পাশের লোকজন এগিয়ে আসলে ডাকাত দল হাত বোমা ফুটাতে ফুটাতে বাড়ৈই পাড়া হতে সিদ্ধেশ্বরী রাস্তা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। রাউৎভোগ গ্রামের রাহেলা মহিলা মাদ্রাসার সামনে হতে স্থাণীয় জনগণ এক ডাকাতকে ধরে ফেলে গণপিটুনি দেয়। স্থাণীয় মেম্বার হুমায়ন জানান, গণপিটুনিতে গুরুতর অসুস্থ অবস্থায় রাত ৩ টার দিকে ডাকাতকে টঙ্গীবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয়।

টঙ্গীবাড়ী থানা ওসি তদন্ত খলিলউজ্জামান জানান, ডাকাতের অবস্থার অবনতি হলে রাত ৪টায় মুন্সীগঞ্জ সদর হাসপাতাল ও ভোর ৫.৩০ মিনিটের সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সকাল ৭ টায় চিকিৎসারত অবস্থায় তার মৃত্যূ হয়। দোকান মালিক উত্তম মন্ডল জানান, ডাকাত দল তার সার্টার ও কেচি গেইটের তালা ভেঙ্গে ভিতরে ঢুকে তার কর্মচারী মানিককে মারধর করে ২০ ভরি রৌপ্য ও ৫ আনা স্বর্ণ ছিনিয়ে নিয়ে যায়। টঙ্গীবাড়ী থানা ওসি এসএ খালেক জানান, নিহত ডাকাতের নাম পরিচয় পাওয়া যায়নি।

==============

টঙ্গিবাড়ীতে গণপিটুনিতে আহত ডাকাতের মৃত্যু

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীর ব্রাম্মনভিটা এলাকায় গ্রামবাসীর গণপিটুনিতে আহত ডাকাত সদস্য হাসান (৩০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

হাসান ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার হাইকান্দা এলাকার বাসিন্দা।


পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিনগত রাত ২টার দিকে ব্রাম্মনভিটা এলাকায় স্বর্ণের দোকানে ৮/১০ জনের একটি দল ডাকাতির প্রস্তুতি নেয়।

এসময় এলাকাবাসী টের পেয়ে তাদের ধাওয়া দেয়। এসময় ডাকাত দলের অন্য সদস্যরা পালিয়ে গেলেও হাসানকে ধরে গণপিটুনি দেয় এলাকাবাসী।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহতাবস্থায় হাসানকে উদ্ধার করে।

টঙ্গিবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এ খালেক বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম