ঢাকা-মাওয়া মহাসড়কে বাস ধর্মঘট প্রত্যাহার

চাদাঁ আদায়কে কেন্দ্র করে ঢাকা-মাওয়া মহাসড়ক ও ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে অনিদিষ্টকালের জন্য ডাকা বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার রাতে জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন অ্যামিলির সরকারি বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়। এছাড়া মঙ্গলবার সকাল থেকে ঢাকা-মাওয়া মহাসড়ক ও ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে বাস চলাচল চালু করারও সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।

সাগুফতা ইয়াসমিন অ্যামিলি জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করলেও তিনি মুন্সীগঞ্জ-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্য। সোমবার সকাল থেকে বাস চলাচল বন্ধ হওয়ার পর থেকে তিনি সৃষ্ট এ সমস্যা নিরসনের জন্য দিনভর চেষ্টা চালান।


এরপর রাতে হুইপ সাগুফতা ইয়াসমিন অ্যামিলি তার ঢাকাস্থ সরকারি বাস ভবনে বাস মালিক ও পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেন। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ সড়ক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল অদুদ নয়ন, সাধারণ সম্পাদক করম আলী, আলী আকবর বাবুল, আঞ্চলিক সভাপতি বকুল খান প্রমুখ।

এ প্রসঙ্গে মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন অ্যামিলি বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে সোমবার রাত সাড়ে ৯টার দিকে বাংলানিউজকে জানান, বৈঠকে বাস চলাচল বন্ধ করার সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। সোমবার রাত থেকে বাস চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, এছাড়া চাদাঁবাজিসহ যাদের কারণে সৃষ্ট এ সমস্যা তৈরি হয়েছে তাদের বিরুদ্ধে লৌহজং থানায় মামলা করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম