গজারিয়ায় প্রতারক ভূমি দস্যূ আলী আহম্মদ গ্রেফতার!

Gazaria ahmedমুন্সীগঞ্জের গজারিয়ায় মঙ্গলবার আলী আহম্মদ নামে প্রতারক ভূমি সদ্যুকে গ্রেফতার করেছে পুলিশ। প্রতারক আলী আহম্মদ উপজেলার আলীপুরা গ্রামের মৃত চান মিয়ার ছেলে।

জানা যায়, আলী আহম্মদ একই বাড়ির আঃ গাফ্‌ফার ও সহোদর বোন রহিমা বেগম এর কাছ থেকে নন জুডিসিয়াল স্টাম্পে অঙ্গীকার নামার মাধ্যমে সুকৌশলে ৪২ শতাংশ ভূমি পাওয়ার নিয়ে অন্যত্র গোপনে বিক্রি করে দিয়েছেন।

প্রতারনার ¯^vKxi আঃ গাফ্‌ফার ও রহিমার নিকট থেকে জানা যায়, গত ২০১১ সালের ২৪ অক্টোবর ১৫০ টাকার নন জুডিসিয়াল স্টাম্পে প্রতি শতাংশের মূল্য ৭০ হাজার টাকা ধরে ৪২ শতাংশের মূল্য সর্বমোট ২৯ লক্ষ ৪০ হাজার টাকা অঙ্গীকার নামার মাধ্যমে আলী আহম্মদ আলীপুরা মৌজাস্থ ৪৩ নং খতিয়ানে আর এস ৩৪৯ দাগে ৪২ শতাংশ ভূমি একই বাড়ির আঃ গাফ্‌ফার ও তার বোন রহিমার নিকট থেকে বেশী দামে বিক্রির প্রলোভন দেখিয়ে সুকৌশলে আমমোক্তারনামা দলিল করে নেন। দলিল নং৬১৭৮।

পরবতীতে আলি আহম্মদ তার স্ত্রী ইয়াছমিনকে ৩১/১০/১১ ইং তারিখ বায়না দলিল করে দেন । দলিল নং ৬৩৩২ এবং ২০১১ সালের ২৭ অক্টোবর ভাটেরচর গ্রামের সোহেল মাসুদ খন্দকারের নিকট গোপনে সাব কবলা বিক্রি করে দেন।


আলী আহম্মদ জমি বিক্রি করে জমির টাকা আঃ গাফ্‌ফার ও রহিমাকে দীর্ঘদিন ধরে দিব-দিচ্ছি বলে তাল বাহানা করিতে থাকে এবং অজ্ঞাতনামা লোকদের দিয়ে আঃ গাফ্‌ফারকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। নিরুপায় হয়ে আঃ গাফ্‌ফার থানায় নিয়মিত মামলা রজু করেন।

এলাকাবাসীর অভিযোগ ৬ মাস আগে আলী আহম্মদ একই গ্রামের ইজ্জত আলীর ছেলে আজিজুল হকের নামে ভূয়া দলিল করে ২ লক্ষ টাকা জরিমানার অভিযোগ পাওয়া গেছে।
Gazaria ahmed
জানা যায়, আলী আহম্মদের নিকট আঃ গাফ্‌ফার ও বোন রহিমার ভূয়া ¯^v¶wiZ বায়না দলিল পাওয়া যায় যার মধ্যে দলিল লেখক ও ¯^v¶xi ¯^v¶i নাই।

এ ব্যাপারে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন জানান প্রতারনা করার কারনে মঙ্গলবার রাত ১০ টায় তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল গজারিয়া শাখার সাধারণ সম্পাদক জানান আমাদের কাছে অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্তাধীন আছে।

মুন্সীগঞ্জ নিউজ