শ্রীনগরে বিএনপির উদ্যোগে মানববন্ধন

মিথ্যা মামলা’ প্রত্যাহার দাবি
আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সব ‘মিথ্যা ও হয়রানিমূলক মামলা’ প্রত্যাহার, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর মিথ্যা মামলা বাতিল ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবিতে সোমবার সকালে ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগর উপজেলার ছনবাড়ীতে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপুর নেতৃত্বে ওই মানববন্ধনে উপজেলা বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের বিপুলসংখ্যক নেতা-কর্মী অংশ নেয়।


মানববন্ধন শেষে সংক্ষিপ্ত পথসভায় টেলি কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। শ্রীনগর উপজেলা বিএনপির সহসভাপতি ডা. এম এ হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই পথসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সাইফুল ইসলাম পটু, জেলা কৃষক দল সভাপতি নজরুল ইসলাম বাচ্চু, সেলিম হোসেন খান প্রমুখ।

কালের কন্ঠ
===============

শ্রীনগরে পুলিশ ও যুবলীগের বাধা উপেক্ষা করে মানববন্ধন

শ্রীনগরের ঢাকা-মাওয়া মহাসড়কে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিঃশর্ত মুক্তি, দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও বিএনপি’র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমদকে পুলিশি হয়রানি করার প্রতিবাদে স্থানীয় বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে পুলিশের সহযোগিতায় যুবলীগ ক্যাডারদের বাধা, ধাওয়া ও ব্যানার-ফেস্টুন ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। এমনকি পুলিশও ব্যানার-ফেস্টুন ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠেছে। এ অবস্থায় পুলিশি সব বাধা উপেক্ষা করে বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগর ফিলিং স্টেশন সড়কে স্থানীয় বিএনপি ও স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধন ও সমাবেশ করেন। এ কর্মসূচিতে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা কলেজের সাবেক ভিপি মীর সরফত আলী সপু প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

এ সময় মীর সরফত আলী সপু বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। স্বরাষ্ট্রমন্ত্রী শীর্ষ সন্ত্রাসীদের ছেড়ে দিয়ে দেশে অরাজকতা সৃষ্টির জন্য উস্কে দিচ্ছে। অন্যায় ও অযৌক্তিকভাবে পার্টির মহাসচিবকে কারাগারে আটকে রেখেছে। মাহমুদুর রহমান ও রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। তিনি বলেন, এইদিন শেষ দিন নয়, দিন আরও আছে। উপজেলা বিএনপি’র সহসভাপতি ডা. হাকিমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কৃষক দলের সভাপতি নজরুল ইসলাম বাচ্চু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাইফুল ইসলাম পটু, যুগ্ম-সম্পাদক রফিক হাওলাদার, শ্রীনগর উপজেলা বিএনপি’র যুগ্ম-সম্পাদক আবুল কালাম কানন, যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য মো. তাজুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আওলাদ হোসেন উজ্জ্বল, সহ-সভাপতি নাহিদুর রহমান জুয়েল, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম ঝিনুক প্রমুখ।

এর আগে বেলা ১১ টার দিকে শ্রীনগর ছনবাড়ী চৌরাস্তায় পুলিশ ও শ্রীনগর যুবলীগের ক্যাডার আবু হানিফ আল নোমান ও ইয়াহিয়াসহ একদল কর্মী স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের কর্মসূচি পালনে বাধা দেয় ও ধাওয়া করে। এ সময় শ্রীনগর ফিলিং স্টেশন সড়কে দলের আরেকটি অংশ কৃষক দল নেতা বাচ্চু, যুবদল নেতা তাজুল ইসলামের নেতৃত্বে ব্যানার-ফেস্টুন নিয়ে মানববন্ধন শুরু করে। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে ব্যানার-ফেস্টুন ছিনিয়ে নিয়ে মানববন্ধন পণ্ড করে দেয়। বেলা সাড়ে ১১ টার দিকে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু ঘটনাস্থলে এলে যুবলীগের কর্মীরা ঘটনাস্থল ত্যাগ করে। পুলিশও মারমুখী অবস্থান থেকে ফিরে স্বাভাবিক হয়। পরে সেখানে মানববন্ধন ও সমাবেশ হয়।

মানবজমিন