টঙ্গিবাড়িতে পরীক্ষা পরিদর্শককে দায়ীত্ব পালন থেকে বিরত রাখার সিদ্ধান্ত

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়িতে এইচএসসি পরীক্ষায় নকল করার অপরাধে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করায় পরিদর্শককে তার দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ রোববার হল পরিদর্শক সালমা আক্তার তার দায়িত্ব পালন করতে গেলে তাকে দায়িত্ব থেকে বিরত রাখা হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, গত মঙ্গলবার টঙ্গিবাড়ি উপজেলার বালিগাঁও আমজাদ আলী কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষার ইংরেজী দ্বিতীয় পত্রের পরীক্ষায় প্রশ্নপত্রের মাধ্যমে নকল পাচারের ঘটনা ঘটে। এ সময় কর্তব্যরত হল পরিদর্শক সালমা আক্তার এক পরীক্ষার্থীকে নকলসহ হাতেনাতে আটক করে বহিষ্কার করেন। এতে কর্তৃপক্ষ পরবর্তী সকল পরীক্ষায় পরিদর্শক সালমা আক্তারকে বিরত রাখার সিদ্ধান্ত নেয়। আজ রোববার সালমা বেগম পরিদর্শকের দায়িত্ব পালন করতে গেলে তাকে পরীক্ষায় পরিদর্শকের দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়। অথচ নকল ধরা হলে পুরস্কার পাওয়ার বিধান প্রচলিত থাকলেও দায়িত্ব থেকে বিরত রেখে পরিদর্শককে তিরস্কার ও অপমান করা হয়েছে বলে মন্তব্য করেন অনেকে।

এ প্রসঙ্গে পরীক্ষা কেন্দ্রের হল সুপার শ্যামল কুমার বলেন, পরীক্ষা কমিটির সদস্য ও কেন্দ্র সচিবের নির্দেশে তাকে দায়িত্ব থেকে বিরত রাখা হয়েছে। এ নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে নানা কৌতূহল দেখা দিয়েছে।

[ad#bottom]