তানিয়ার একক এ্যালবাম ‘হৃদয়ের দেশে’ প্রকাশিত

সম্প্রতি নিউইয়র্কের দর্শক নন্দিত কন্ঠশিল্পী তানিয়া’র প্রথম একক অ্যালবাম ‘হৃদয়ের দেশে’ প্রকাশিত হয়েছে। বরেণ্য শিল্পী বারী সিদ্দিকীর সুর ও সঙ্গীতে এবং শহিদুলাহ ফরায়জী’র কথায় নির্মিত অ্যালবামটি বাজারে এনেছে বাংলাদেশের অডিও শিল্পের খ্যাতিমান প্রযোজন প্রতিষ্ঠান গানচিল। রোমান্টিক, স্যাড রোমান্টিক, মর্ডান, ফোক, ফোকফিউশন, ক্ল্যাসিক্যালবহ ১০ টি ভিন্ন ভিন্ন ধারার গানে সমৃদ্ধ অ্যালবামটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয় গত ১৯মার্চ বিকাল ৫:০০টায়। বাংলাদেশ শিল্পকলা একাডেমির কাফি হাউজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হওয়া প্রকাশনা উৎসবে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক কামাল লোহানী।

সাংবাদিক রেজাউল করিম তালুকদারের সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক কাজী রফিক, কবি এ এফ এম আক্রাম হোসেন, গীতিকার মিলন খান, অভিনেতা আব্দুল আজিজ, গীতিকার শহীদুল্লাহ ফরাজী, শিল্পী বারী সিদ্দিকী প্রমুখ।

প্রকাশনা উৎসবের ফাঁকে ফাঁকে সাউন্ড সিস্টেমের মাধ্যমে সমাগত দর্শক-শ্রোতাদের শোনানো হয় ‘হৃদয়ের দেশে’ অ্যালবামটির বেশ কয়েকটি গান। আলোচকবৃন্দের প্রায় সকলেই তানিয়া’র কন্ঠ ও গায়কীর ভূয়সী প্রশংসা করেন। সুরেলা কন্ঠের তানিয়া অচিরেই স্বদেশ এবং প্রবাসে নন্দিত কন্ঠশিল্পী হয়ে উঠবেন বলে আলোচকবৃন্দের বিশ্বাস। প্রকাশনা উৎসবে নিজের অনুভূতি জানাতে গিয়ে তানিয়া বলেন- জীবনের প্রথম অ্যালবামে বারী সিদ্দিকীর মতো গুণী মানুষের সুর ও সঙ্গীতে এবং খ্যাতিমান গীতিকার শহীদুল্লাহ ফরায়েজীর কথায় গাইতে পেরে ভালো লাগছে। স্বদেশ-প্রবাস যেখানেই থাকি সারা জীবন গানের সঙ্গেই থাকতে চাই। তানিয়ার গ্রামের বাড়ী গাঁওদিয়া, লৌহজং, মুন্সিগঞ্জ।

পাঠিয়েছেন এস, আর, লিংকন

[ad#bottom]