টঙ্গীবাড়ি উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে পুনরায় ভোট গণনার নির্দেশ

মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ি উপজেলা নির্বাচনে ১২টি ইউনিয়নের মধ্যে ৭৪টি কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান পদে পুনরায় ভোট গণনার নির্দেশ দিয়েছে আদালত। আজ মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জের প্রথম যুগ্ম-জজ আদালত ও নির্বাচনী ট্রাইবুন্যালের বিচারক মোহাম্মদ আসাদুজ্জামান খান এ নির্দেশ দেন। জানা যায়, গত ২০০৯ সালের ২২ জানুয়ারিতে অনুষ্ঠিত মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলা নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে মো. মাহবুবুর রহমান পরাজিত হয়।

এতে তিনি ফলাফল প্রত্যাখান করে মুন্সীগঞ্জের প্রথম যুগ্ম-জজ ও নির্বাচনী ট্রাইব্যুনালে ভোট পুনঃগণনার আবেদন জানিয়ে মামলা দায়ের করেন। এতে বিজয়ী ভাইস-চেয়ারম্যান নুর মোহাম্মদকে বিবাদী করা হয়। আজ আদালত ১২টি ইউনিয়নের ৭৪টি কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান পদে ভোট পুনঃগণনার নির্দেশ দেন। তাছাড়া আগামী ২০ এপ্রিলের মধ্যে নির্ধারিত সব কেন্দ্রের ঘোষিত ফলাফলের সিটসহ ব্যালট পেপার সীলগালাযুক্ত করে নির্বাচনী ট্রাইব্যুনালে হাজির করতে জেলা নির্বাচন অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে।

শীর্ষ নিউজ
———————————-

মুন্সীগঞ্জ উপজেলা পরিষদ: ভাইস চেয়ারম্যানের ভোট পুনর্গণনার আদেশ

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে ভোট পুনর্গণনার আদেশ দিয়েছে আদালত। আগামী ২০ এপ্রিল আদলতে এই ভোট গণনা হবে।

মঙ্গলবার মুন্সীগঞ্জ প্রথম সাব-জজ আদালতের বিচারক আসাদুজ্জামান খান এই রায় দেন বলে আইনজীবী জানিয়েছেন।

২০০৯ সালের ২২ জানুয়ারি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নূর মোহাম্মদকে (তালা চাবি) ৩৮১ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করা হয়েছিল।

প্রতিদ্বন্দ্বী ভাইস চেয়ারম্যান প্রার্থী মাহবুবুর রহমান বাচ্চু (টিয়া পাখি) এই ফলাফলকে প্রত্যাখান করে ২৩ জানুয়ারি আদালতে ভোট পুনর্গণনার দাবি জানান।

বাদী পক্ষের আইনজীবী মো. আব্দুল মালেক সাংবাদিকদের জানান, ২০ এপ্রিল আদালতে এই ভোট পুনর্গণনা হবে। ভোট পড়া ব্যালট পেপারগুলো সিলাগালা করে সেদিন আদালতে হাজির করার জন্য সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

এই আদেশের পর আদালত প্রাঙ্গণে বাচ্চুর সমর্থকদের উল্লাস প্রকাশ করতে দেখা যায়।

বিডি নিউজ 24
——————————————————-

[ad#bottom]