‘খুব শিগগিরই শ্রোতাদের হাতে তুলে দেবো নতুন অ্যালবাম’

গত প্রায় এক মাস সংসারকেন্দ্রিক ব্যস্ততার কারণে সংগীত থেকে একেবারেই দূরে ছিলেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী বালাম। স্ত্রী সাগুফতা ফারুক সাদিয়া গেল ফেব্রুয়ারি মাসের ২ তারিখ প্রথম সন্তান জন্ম দেয়ার পর পরই বেশ অসুস্থ হয়ে পড়েন। তার পরদিনই বালাম স্ত্রী-সন্তানের উন্নত চিকিৎসার জন্য তাদের নিয়ে চলে যান সিঙ্গাপুরে। দীর্ঘ এক মাস পর সমপ্রতি স্ত্রী-পুত্র সন্তান নিয়ে দেশে ফিরেছেন তিনি। দেশে ফিরেই গান নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। নিজের সংসার, সামপ্রতিক ব্যস্ততা এবং অন্যান্য বিভিন্ন বিষয় নিয়ে আজকের টেলিফোনে কিছুক্ষণ বিভাগে কথা বলেছেন বালাম। তার সঙ্গে কথা বলে লিখেছেন ফয়সাল রাব্বিকীন

কেমন আছেন? কোথায় আছেন?
এখন ভাল আছি মোটামুটি। তবে এতদিন একদমই ভাল ছিলাম না। বেশ টেনশনে ছিলাম। এখন মাত্র বরিশাল থেকে কনসার্টে অংশ নিয়ে ঢাকায় ফিরলাম। গত এক মাস অনেক নির্ঘুম রাত কাটিয়েছি, তাই বেশ ক্লান্ত এখন।

স্ত্রী-সন্তানের এখন কি অবস্থা? সন্তানের নাম কি রেখেছেন?
স্কয়ার হাসপাতালে সন্তান হওয়ার পরই সাগুফতা (বালামের স্ত্রী) বেশ অসুস্থ হয়ে পড়েছিল। তাই পরদিনই সিঙ্গাপুর যেতে হয়েছিল। সেখানে এক মাস চিকিৎসা শেষে ২৪ তারিখ দেশে ফিরেছি। তার ব্রেন টিউমার হওয়ার আশঙ্কা ছিল একটা, এখন সেই ভয় তেমন নেই। তবে সামনে আরেকটি এমআরআই টেস্ট করতে হবে। তারপরই বোঝা যাবে আসলে কি হয়েছে। তবে ভয় নেই বলেছেন চিকিৎসকরা। আর ছেলের নাম রেখেছি ফাবিয়ান। অনেকে বলছেন ও আমাদের দুজনের মতোই হয়েছে। সবাই আমাদের জন্য একটু দোয়া করবেন।

দেশে ফিরেই তো গান নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। সে সম্পর্কে বলুন।

আমি যেহেতু গানের মানুষ তাই গান নিয়েই ব্যস্ত থাকতে হবে। স্টেজ প্রোগ্রাম নিয়েই ব্যস্ততা বেশি। বরিশালের পর এবার ঢাকা এবং ঢাকার বাইরে আরও বেশ কিছু কনসার্ট রয়েছে।

আপনার নতুন একক অ্যালবামের কি খবর?
সিঙ্গাপুর যাওয়ার আগেই অ্যালবামের কাজ শুরু করেছিলাম। বেশ কিছু গানের কাজ সম্পন্ন হয়েছে। ভেবেছিলাম পহেলা বৈশাখে পারবো প্রকাশ করতে। কিন্তু এক মাস দেশের বাইরে থাকায় সেটা পারছি না। তবে বাকি কাজ শেষ করে খুব শিগগিরই শ্রোতাদের হাতে তুলে দেবো নতুন অ্যালবাম।

অ্যালবামটি কি ধরনের হবে?

গানগুলো অবশ্যই আমার নিজস্ব স্টাইলেরই থাকবে। তবে অনেক ভেরিয়েশন আনার চেষ্টা করছি। একেকটি গানের কথা-সুর-সংগীত অন্যটি থেকে একদমই আলাদা হবে। আশা করছি গানগুলো সবার ভাল লাগবে।

[ad#bottom]