একজনের নামের জন্য নতুন বিমানবন্দর: খালেদা

মুন্সিগঞ্জে আড়িয়াল বিলে প্রস্তাবিত নতুন আন্তর্জাতিক বিমানবন্দর করা হচ্ছে ‘একজনের নামের জন্য’- বলেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তিনি শনিবার বলেন, “এই নতুন বিমান বন্দরের কোনো প্রয়োজন নেই। একজনের নামের জন্য, হাজার হাজার কোটি টাকার পরিকল্পনা করে লুটপাট করতে এই বিমানবন্দর করা হচ্ছে।

“আমরা ওই নতুন বিমান বন্দরে স্থানীয় জনগনের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি।”

মুন্সীগঞ্জের শ্রীনগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের প্রস্তাব ইতিমধ্যে মন্ত্রিসভায় অনুমোদন হয়েছে।

ওই বিমানবন্দর নির্মাণ সিদ্ধান্তের বিরুদ্ধে ঢাকার সমাবেশমুখী জনতার সঙ্গে মুন্সীগঞ্জের শ্রীনগরে পুলিশের সংঘর্ষ হয় বুধবার। ওই ঘটনায় চার হাজারেরও বেশি মানুষের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

শ্রীনগর উপজেলার ষোলঘর এলাকায় সংঘর্ষের সময় একটি যাত্রীবাহী বাসে আগুন এবং ফায়ার সার্ভিসের গাড়িসহ অন্তত ২০টি যানবাহন ভাংচুর করা হয়। ভাংচুর করা হয় আশপাশের অন্তত ৩০টি বাড়ি-ঘর ও দোকান।

শ্রীনগর উপজেলার আড়িয়াল বিলে প্রস্তাবিত বিমানবন্দর নির্মাণ না করার দাবিতে রাজধানীর মুক্তাঙ্গনে ডাকা সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় বাধা দিলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

হযরত (রা.) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রসঙ্গ উল্লেখ করে খালেদা জিয়া বলেন, “বর্তমান আর্ন্তজাতিক বিমান বন্দরটি শতভাগ ব্যবহার করা হচ্ছে না। সেখানে নতুন বিমান বন্দরের কোনো দরকার নেই।”

এ বিমানবন্দরের নাম বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে জিয়া আন্তর্জাতিক বিমানবন্দর ছিলো। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার ক্ষমতায় আসার পর এর নাম পরিবর্তন করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর করে।

[ad#bottom]