মুন্সীগঞ্জে তৈরি হচ্ছে ৪শ’ কোটি টাকার টু্যরিস্ট জাহাজ

গজারিয়া উপজেলার হোসেন্দীতে পথচলা শুরু করেছে খান ব্রাদার্স শিপবিল্ডিং লিমিটেড। তাদের প্রযুক্তিতে প্রায় চারশ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে অত্যাধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন টু্যরিষ্ট বোট এমভি টাঙর হাওর। ৪৩ দশমিক ৫ মিটার দৈঘ্যের এই বোটে থাকবে ৩০ জন যাত্রীর জন্য কেবিন, বড় কনফারেন্স রুম, স্পেশাল ডাইনিং স্পেস, এয়ার কন্ডিশন, টেলিভিশনসহ সোলার সিস্টেম ব্যবস্থা।

খান ব্রাদার্স শিপবিল্ডিং লিমিটেড-এর শুভ উদ্বোধন ও এমভি টাঙর হাওর টু্যরিষ্ট জাহাজ নির্মাণকে কেন্দ্র করে শনিবার দুপুরে গজারিয়ার হোসেন্দীতে শিপইয়ার্ডে আয়োজন করা হয় এক বর্ণাঢ্য অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি ছিলেন গজারিয়া উপজেলা চেয়ারম্যান রেফারেত উলস্ন্যাহ খান তোতা। খান ব্রাদার্স শিপবিল্ডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল কবির খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুল হক মনজু ও টাইগার টু্যরস লিমিটেডের সিইও আবদুল মুহীত চৌধুরী।

খান ব্রাদার্স শিপবিল্ডিং লিমিটেড বাংলাদেশে যাত্রা শুরু করে ২০০৭ সালে। ইতিমধ্যে জমি ক্রয় ও অন্যান্য কার্যক্রম পরিচালনা করলেও শনিবারই জাহাজ নির্মাণের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। ১ লক্ষ ৮৭ হাজার বর্গকিলোমিটার আয়তনের জমি নিয়ে প্রতিষ্ঠানটি মুন্সীগঞ্জ জেলাধীন গজারিয়া উপজেলার হোসেন্দী গ্রামে মেঘনা নদী-তীরবতরী স্থানে অবস্থিত।

টাইগার টু্যরস লিমিটেডের সিইও আবদুল মুহীত চৌধুরী জানান, এদেশে রিভার টু্যরিজমের বিপুল সম্ভাবনা রয়েছে। সেদিকে লক্ষ্য রেখেই আমরা টু্যরিষ্টদের জন্য এম.ভি টাঙর হাওর নামের অত্যাধুনিক জাহাজ নির্মাণের উদ্যোগ নিয়েছি।

[ad#bottom]