মাওলানা সাঈদী এখন মুন্সীগঞ্জ কারাগারে

জামায়াতের নায়েবে আমির ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী এখন মুন্সীগঞ্জ জেলা কারাগারে। গত বৃহস্পতিবার বিকাল ৫টায় ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে প্রিজন ভ্যানে করে তাকে কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে মুন্সীগঞ্জ জেলা কারাগারে নিয়ে আসা হয়। এ সময় মুন্সীগঞ্জ জেলা জামায়াত ও শিবিরের সব নেতাকর্মী জেলা কারাগারের সামনের গেটে গিয়ে তাকে একনজর দেখার জন্য উপস্থিত হন। তার সঙ্গে সবাই সালামবিনিময় করেন ও বাড়ির সবাই ভালো আছে বলে জানান। এ সময় তাকে হাস্যোজ্জ্বল দেখা যায়।

আমার দেশ
————————————-
মুন্সীগঞ্জ কারাগারে দেলাওয়ার হোসাইন সাঈদীর একাকিত্ব

কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে: ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে স্থানান্তরের পর মুন্সীগঞ্জের জেলা কারাগারে গতকাল শুক্রবার একাকী সময় কাটিয়েছেন জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী। বর্তমানে তিনি মুন্সীগঞ্জ জেলা কারাগারের ডিভিশন ওয়ার্ডে আছেন। তাকে ভিআইপি মর্যাদায় রাখা হলেও ডিভিশন ওয়ার্ডে অন্য কোনো জেলবন্দি না থাকায় বাধ্য হয়েই ডিভিশন ওয়ার্ডে একা একা দিন যাপন করতে হচ্ছে তাকে। জেলা কারাগার সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

আমাদের সময়
————————————————-

মুন্সীগঞ্জ কারাগারে সাঈদী একাকিত্ব সময় কাটাচ্ছেন

জান্নাতুল ফেরদৌসৗ,মুন্সীগঞ্জ : ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে স্থানান্তরের পর মুন্সীগঞ্জের জেলা কারাগারে গতকাল শুক্রবার একাকিত্ব সময় কাটিয়েছেন জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলোয়ার হোসেন সাঈদী। এই জেল বন্দির ঠাঁই হয়েছে মুন্সীগঞ্জ জেলা কারাগারের ডিভিশন ওয়ার্ডে। তাকে ভিআইপি মর্যাদায় রাখা হলেও ডিভিশন ওয়ার্ডে অন্য কোন জেল বন্দি থাকায় বাধ্য হয়েই ডিভিশন ওয়ার্ডে একা একা দিন যাপন করতে হচ্ছে তাকে। জেলা কারাগার সূত্রে এ সব তথ্য পাওয়া গেছে। জামায়াতের শীর্ষ নেতাকে বৃহস্পতিবার বিকেলে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুন্সীগঞ্জে আনা হয়। কারাগার সূত্র জানায়, মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীকে বিকেল সোয়া ৪ টায় কারা কর্তৃপক্ষ বুঝে পায়। এর পর ঢাকার নিকটবর্তী এই কারাগারের একমাত্র ভিআইপি বন্দি হিসেবে ডিভিশন ওয়ার্ডে নিয়ে যাওয়া হয় তাকে। কারাগারের ওই ওয়ার্ডে কেবল তাকেই রাখা হয়েছে বলে জেলা কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে। ডিভিশন ওয়ার্ডের ভেতর তার অধিকাংশ সময় অতিবাহিত হচ্ছে পায়চারী করে। ওই ওয়ার্ড থেকে অপরাপর ওয়ার্ডের কয়েদী-বন্দিদের দেখা গেলেও কারো সঙ্গে সরাসরি কথা বলা বা একত্রে মিলিত হওয়ার সুযোগ নেই তার। এতে মুন্সীগঞ্জ কারাগারের ডিভিশন ওয়ার্ডে একাকিত্ব সময় কাটাচ্ছেন জামায়াতের জেল বন্দি এই শীর্ষ নেতা।

বিডি রিপোর্ট ২৪
———————————-

[ad#bottom]