‘আড়িয়াল বিলে বিমান বন্দর নির্মাণ যে কোনো মূল্যে ঠেকানো হবে’

অর্থনৈতিক ও পরিবেশসহ যে কোনো ধরনের সমীক্ষা ছাড়াই বাংলাদেশের অন্যতম আড়িয়াল বিলে প্রস্তাবিত বিমানবন্দর ও নগরী প্রতিষ্ঠার সরকারি সিদ্ধান্ত পাল্টানোর আহ্বান জানিয়েছে আড়িয়াল বিল রক্ষা কমিটি। তারা বলেছেন, ফসলের জমি, মত্স্যভাণ্ডার ও রবিশস্যের জমি নষ্ট এবং হাজার হাজার মানুষকে উচ্ছেদ ও ভূমিহীন করার অংশ হিসেবে আড়িয়াল বিলে প্রস্তাবিত বিমানবন্দর নির্মাণ যে কোনো মূল্যে ঠেকানো হবে। কমিটির সদস্যরা বলেন, জাতীয় পানি নীতি ও জাতীয় পানি আইনবিরোধী এ মহাপ্রকল্প মেনে নেয়ার কোনো যুক্তি নেই। বরং দেশের বিদ্যমান বিমানবন্দরগুলোর উন্নয়নই আমরা কামনা করছি। গতকাল নগরীর ধানমন্ডি এলাকায় আড়িয়াল বিল রক্ষা কমিটির অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সভায় ঢাকা কমিটি এ ঘোষণা ও আহ্বান জানিয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৮ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হবে। পাশাপাশি আগামী সোমবার বিক্রমপুরের মদনখালী গ্রামে আহূত প্রতিবাদ সভা সফল করার আহ্বান জানানো হয়।

সভায় ডা. ফখরুল ইসলাম চৌধুরীকে আহ্বায়ক, সাইদুর রহমান সাইদকে সদস্য-সচিব ও মো. আজহার হোসেনকে সদস্য-সচিব করে ১৫ সদস্যের ঢাকার আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সভার আলোচনায় অংশ নেন ডা. ফখরুল ইসলাম চৌধুরী, সাইদুর রহমান সাইদ, মো. আজহার হোসেন, মুশফিকুর রহমান দুলু, নুরুল ইসলাম, নাসিরুল আলম পলাশ, আবদুল জলিল মাস্টার প্রমুখ।

[ad#bottom]