মুন্সিগঞ্জে মহাজোটের প্রার্থী মুজিবুর

মুন্সিগঞ্জ পৌরসভার নির্বাচনে মহাজোটের মেয়র প্রার্থী হিসাবে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মুজিবুর রহমানের নাম ঘোষনা করা হয়েছে। তবে এই ঘোষণার পর এখানকার নির্বাচনের হিসাব-নিকাশ নিয়ে ভাবতে শুরু করেছে ভোটারা। তবে ‘হিসাব কতটা পাল্টাবে’ এই প্রশ্ন ভোট বোদ্ধাদের।

মহাজোটের প্রার্থী ঘোষণার পর আওয়ামী লীগের মধ্যে দ্বিধা-বিভক্তি দেখা দিয়েছে। পৌর নির্বাচনে প্রার্থী নিয়ে এখানে জাতীয় পার্টি ও আওয়ামী লীগের দ্বন্দ্বের চেয়ে মূল দ্বন্দ্ব আওয়ামী লীগের ভেতরই। আওয়ামী লীগের একাধিক গ্রুপ ও উপগ্রুপ এখানে বিদ্যমান। তাই আওয়ামী লীগের মধ্য থেকেই একাধিক গ্রুপ চাচ্ছিল মহাজোটের প্রার্থী হিসাবে এ্যাডভোকেট মুজিবুর রহমানকে। একই সাথে মহাজোটে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ মুন্সিগঞ্জসহ ৪ মেয়র প্রার্থীকে মহাজোটের প্রার্থী করার জোর দাবীর ছিল। সেই প্রেক্ষিতে মহাজোট মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র পদে বর্তমান মেয়র এ্যাডভোকেট মুজিবুর রহমানকে একক প্রার্থী ঘোষনা করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।
এই পৌরসভায় আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থীদের মধ্যে হয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.জামাল হোসেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহতাবউদ্দিন কল্লোল। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী এরা মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে বঙ্গবন্ধুর সহচর সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোহাম্মদ মহিউদ্দিনের পুত্র কেন্দ্রীয় যুবলীগের নেতা আলহাজ মোহাম্মদ ফয়সাল বিপ্লব ভলো অবস্থানে রয়েছেন।

এছাড়া সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডার এম এ কাদের মোল্লা এবং বিএনপির প্রার্থী রয়েছেন শহর বিএনপির সভাপতি একেএম ইরাদত মানুর নামও ভোটারদের মধ্যে আলোচিত হচ্ছে।

এই পৌরসভায় মোট বৈধ মেয়র প্রার্থী ১০ জন। অন্য প্রার্থীদের মধ্যে আরও রয়েছেন জেলা যুব দলের সাবেক সিনিয়র সহসভাপতি নুরুল ইসলাম, সাবেক যুবদল নেতা ফখরুজ্জামান মিল্লাত, স্বতন্ত্র মো. মোশারফ হোসেন ও মোহাম্মদ আরিফুর রহমান।

[ad#bottom]