পদ্মা সেতু নির্মাণ শুরুতে বিশ্বব্যাংকের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই শুষ্ক মৌসুমেই পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু করতে বিশ্বব্যাংকের সহযোগিতা চেয়েছেন। আজ রোববার সকালে গণভবনে বিশ্বব্যাংকের আবাসিক প্রতিনিধি এলেন গোল্ড স্টেইন শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত্ করতে গেলে তিনি এ সহযোগিতা চান।

প্রধানমন্ত্রীর উপপ্রেস-সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণে সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার অঙ্গীকার করেন। তিনি বলেন, কোনো প্রকার অব্যবস্থাপনা যাতে না হয়, সেদিকে নজর রাখা হবে। এ ছাড়া তিনি সর্বাধিক স্বচ্ছতা নিশ্চিত করার কথাও জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণে সরকারের পদক্ষেপ তুলে ধরে বলেন, ইতিমধ্যে সেতু এলাকার ১৪ হাজার পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। পুনর্বাসিত ৯৮ শতাংশই এই প্রক্রিয়ায় সন্তুষ্ট।

আবাসিক প্রতিনিধি আগামী জানুয়ারি মাসে সব প্রক্রিয়া সম্পন্ন করে পদ্মা সেতু নির্মাণে অর্থ ছাড় দেওয়া হবে বলে শেখ হাসিনাকে আশ্বস্ত করেন। তিনি প্রধানমন্ত্রীকে জানান, বাংলাদেশের গ্রামীণ নারীদের কর্মসংস্থানের লক্ষ্যে বিশ্বব্যাংক একটি প্রকল্প গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী এ প্রকল্পে সন্তোষ প্রকাশ করে বলেন, মার্চ-এপ্রিল ও সেপ্টেম্বর-অক্টোবর মাসে বাংলাদেশের গ্রামীণ নারীদের হাতে কোনো কাজ থাকে না। ওই সময় প্রকল্পের কাজ শুরু হলে নারীরা উপকৃত হবেন। বাসস।

[ad#bottom]