আলাউদ্দিন আলীর সুরে সাবিনা ইয়াসমিনের দেশের গান

আগে বিজয় দিবস উপলক্ষে নিয়মিতই প্রকাশিত হতো অডিও অ্যালবাম। কিন্তু গত কয়েক বছরে অডিও মন্দা বাড়ার সঙ্গে সঙ্গে প্রায় শূন্যের কোঠায় নেমে এসেছে বিজয় দিবসের অ্যালবামের সংখ্যা। তবে এবার বিজয় দিবসের অ্যালবাম প্রকাশের সেই অভাবটা একসঙ্গে দূর করতে যাচ্ছেন বিশিষ্ট সুর-সংগীত পরিচালক আলাউদ্দিন আলী এবং দেশের স্বনামধন্য কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন।

আলাউদ্দিন আলীর সুরে একটি দেশাত্মবোধক অ্যালবামে গান গাইতে যাচ্ছেন সাবিনা ইয়াসমিন। কবি শামসুর রাহমানের পাঁচটি গান নিয়ে ইতিমধ্যে নিজের স্টুডিওতে গানগুলোর সুর-সংগীতায়োজনের কাজ শুরু করেছেন আলাউদ্দিন আলী। বিজয় দিবস উপলক্ষে স্টেপ মিডিয়া থেকে প্রকাশিত হবে এই অ্যালবাম। সুর-সংগীতায়োজনের পর আগামী দু-একদিনের মধ্যেই গানগুলোতে কণ্ঠ দেবেন সাবিনা। এদিকে সাবিনা ইয়াসমিনের মতো বড় মাপের একজন কণ্ঠশিল্পীর কণ্ঠে দেশাত্মবোধক এই পাঁচটি নতুন গান বর্তমানের দেশাত্মবোধক গানের অভাব কিছুটা হলেও মেটাতে পারবে বলেও মনে করছেন সংগীত সংশ্লিষ্টরা।

এই অ্যালবামের গানগুলো সম্পর্কে আলাউদ্দিন আলী বলেন, আমাদের দেশে এখন দেশাত্মবোধক গান এখন আর তেমন একটা হয় না। বিভিন্ন কারণেই সেটা হয় না। সে নিয়ে আর ব্যাখ্যা করতে চাই না। নতুন এই অ্যালবামটি সাবিনা ইয়াসমিনের গান নিয়ে করছি। অন্য একজন শিল্পীও অ্যালবামে থাকতে পারে। গান পাঁচটি কবি শামসুর রাহমানের লেখা। খুবই ব্যস্ত রয়েছি এখন গানগুলো নিয়ে। এরই মধ্যে গুছিয়ে এনেছি কাজ। সাবিনা দু-একদিনের মধ্যেই কণ্ঠ দেবে। এতটুকু বলবো দেশের গান মানেই তার মধ্যে একটা আবেগ জড়িত থাকে। আর তাতে সাবিনা কণ্ঠ দিলে সেই গান যে পূর্ণতা পায় সেটা আর বলার অপেক্ষা রাখে না। আশা করছি গানগুলো সবারই ভাল লাগবে।

[ad#bottom]