ধীরে চলতে চান সায়ান

গত বছরের ডিসেম্বরে ২০টি গান নিয়ে প্রকাশিত হয়েছিল ভিন্ন ধারার সংগীত শিল্পী সায়ানের ডবল সিডি অ্যালবাম ‘আবার তাকিয়ে দ্যাখ’। অ্যালবামটি ব্যবসায়িকভাবে তেমন একটা সাফল্য অর্জন করতে না পারলেও সবক’টি গানই সমালোচক মহলে প্রশংসিত হয়। অ্যালবামের গানগুলো স্টেজ প্রোগ্রামে গেয়েও ব্যাপক প্রসংশা কুড়ান সায়ান।

এরপর গত রোজার ঈদ উপলক্ষে সায়ান, তার ছোট ভাই এরশাদ এবং চাচাতো ভাই হাবিব ওয়াহিদ এক হন ‘জাস্ট ওয়াহিদ’ নামক একটি মিক্সড অ্যালবামের মাধ্যমে। এই অ্যালবামটিও ব্যবসায়িকভাবে সফল হয়নি তেমন, কিন্তু সমালোচক মহলে সমাদৃত হয়। তবে অ্যালবামটিতে সায়ানের গাওয়া ‘কোলবালিশ’ গানটি বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এর পর এখন পর্যন্ত আর কোন অ্যালবামের পরিকল্পনা না করলেও নিত্য-নতুন গান ঠিকই তৈরি করে চলেছেন সায়ান। একটি স্বনামধন্য একাডেমীতে এলএলবি পড়ানো ছাড়াও যে সময়টুকু পাচ্ছেন তা গান তৈরিতেই ব্যয় করছেন। পাশাপাশি অংশগ্রহণ করছেন বিভিন্ন স্টেজ শো এবং বিভিন্ন চ্যানেলের লাইভ প্রোগ্রামে। প্রতিদিন গান লেখা ও সুর করা নিয়ে ব্যস্ত থাকলেও তা ধীরে ধীরেই প্রকাশে আগ্রহী সায়ান।

এ বিষয়ে তিনি বলেন, আসলে আমি একটু অন্যরকম। আমি অনেক সময় নিয়ে অ্যালবাম করি। দিন-তারিখ ঠিক করে কোন কাজ করতে আমি আসলে পছন্দ করি না। গান মনের ব্যাপার, দিন তারিখ নিয়ে করলে সেটা পরিপূর্ণ হয় না বলে মনে হয় আমার। এখন আমি এলএলবির স্টুডেন্টদের পড়াচ্ছি। পাশাপাশি গান তৈরি করছি। এমনও হতে পারে আগামী বছরের প্রথম দিকেই অ্যালবাম করবো, আবার এমনও হতে পারে বছর খানেক পরে করবো। আর অ্যালবাম নিয়ে আমি তেমন চিন্তাও করি না। কিছু গান মনের মতো তৈরি করতে পারলেই আমার মনের তৃষ্ণাটা মিটে।

[ad#bottom]