এবার এ্যাটর্নি জেনারেলকে বোমা হামলার হুমকি

সেনানিবাসের বাড়ি ছাড়ার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপীল আবেদনের শুনানিকে কেন্দ্র করে এবার হুমকি দেয়া হয়েছে রাষ্ট্রপক্ষের শীর্ষ আইন কর্মকতর্াকে। আপীল আবেদনের রায় খালেদার পক্ষে না গেলে এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে ধারাবাহিক বোমা হামলার হুমকি দেয়া হয়েছে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম থেকে সহকারী পুলিশ কমিশনার শাহ আলম এ তথ্য জানিয়েছেন। সেনানিবাসের মইনুল সড়কের বাড়ি নিয়ে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার করা চারটি আলাদা আবেদনের শুনানি হয়েছে সোমবার। এগুলো হলো বাড়ি ছাড়া নিয়ে হাইকোর্টের রায় স্থগিত আবেদন, ওই রায়ের বিরম্নদ্ধে আপীল আবেদনের শুনানি, ওই বাড়ি থেকে ‘উচ্ছেদের মাধ্যমে’ আদালত অবমাননার আবেদন এবং বাড়িটি আগের অবস্থায় ফেরত চেয়ে করা আবেদন।

ইংরেজীতে লেখা এসএমএসে বলা হয়, ুআলস্নাহু আকবর, আগামীকালের শুনানি সম্মানিত ম্যাডাম খালেদা জিয়ার পক্ষে না গেলে ধারাবাহিক বোমা বিস্ফোরণ ঘটানো হবে। শহরে আমাদের মুজাহিদিনরা তৈরি। সব প্রস্তুতি শেষ। আপনার শুভাকাঙ্ৰীদের সতর্ক করে দিন। এ বিষয়ে কোন মামলা হয়নি। হাইকোর্টের রায়ের প্রেক্ষিতে গত ১৩ নবেম্বর সেনানিবাসের মইনুল সড়কের বাড়ি ছাড়েন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। আনত্মঃবাহিনী জন সংযোগ পরিদফতর (আইএসপিআর) দাবি করেছে, খালেদা স্বেচ্ছায় ওই বাড়ি ছাড়েন। তবে খালেদা এবং বিএনপি দাবি করেছে, তাঁকে জোর করে বাড়ি থেকে সরিয়ে দেয়া হয়েছে। সেনানিবাসের বাড়ি ছাড়তে গত বছরেরর এপ্রিল মাসে প্রথম খালেদাকে নোটিস দেয় সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতর। এর আগে ওই বাড়ির ইজারা বাতিলের সিদ্ধানত্ম নেয় মন্ত্রিপরিষদ। সেনানিবাসের নোটিসের বিরম্নদ্ধে খালেদার করা রিট আবেদন গত ১২ অক্টোবর খারিজ করে হাইকোর্ট। একই সঙ্গে ৩০ দিনের মধ্যে ওই বাড়ি খালি করে দিতে বলা হয় হাইকোর্টের রায়ে। সোমবার খালেদা জিয়ার লিভ-টু-আপীল খারিজ করে দিয়েছে আপীল বিভাগ।

[ad#bottom]

Leave a Reply