মুন্সীগঞ্জে রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাচনের মনোনয়ন দাখিলে বিশৃঙ্খলা

জান্নাতুল ফেরদোসৗ, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ জেলা রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাচনের মনোনয়ন পত্র দাখিল নিয়ে বৃহস্পতিবার দু’পক্ষের মধ্যে হাতাহাতি, প্রার্থীদের মনোনয়ন দাখিলে বাঁধা ও সাবেক ভাইস চেয়ারম্যানকে অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। এমনকি মনোনয়ন দাখিলকালে আ’লীগ নেতাকর্মীদের একক আধিপত্য বিস্তারের অভিযোগ উঠেছে। অন্যদিকে আগামী ৩ ডিসেম্বর ঘোষিত নির্বাচনের তফসিল গোপনে ঘোষনা ও মনোনয়ন দাখিলে বাধা দেয়ায় অধিকাংশ সদস্যরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এছাড়া সাইফুল ইসলাম সোহাগ নামের এক আজীবন সদস্য নির্বাচন বাতিলের দাবী জানিয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন করেছে বলে জানা গেছে।

জানা গেছে, সকালে মনোনয়ন পত্র কেনা নিয়ে যুবলীগ কর্মী মকবুল হোসেনের সঙ্গে আ’লীগ নেতা মোয়াজ্জেম হোসেনের হাতাহাতি হয়। খবর পেয়ে সদর উপজেলা চেয়ারম্যান ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রন হয়। এরপরই আ’লীগ নেতাকর্মীরা বিএনপি নেতা শাহজাহান সিকদারকে নির্বাচন কমিশনারের পাশের একটি কক্ষে প্রায় আধ-ঘন্টা অবরুদ্ধ করে রাখে। সাবেক সাধারন সম্পাদক অ্যাডভোকেট আশরাফ-উল-ইসলাম বাধার মুখে মনোনয়ন দাখিল করতে পারেননি। তাদের মতো অনেকেই মনোনয়ন পত্র দাখিল করতে পারেননি বলে অভিযোগ পাওয়া গেছে।

জেলা রেডক্রিসেন্টের সাবেক ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেতা শাহজাহান সিকদার অবরুদ্ধ থাকার কথা জানিয়ে বলেন, তার মনোনয়নপত্র আ’লীগ নেতাকর্মীরা ছিনিয়ে নিয়ে গেছে। সদর থানার ওসি শহীদুল ইসলাম মনোনয়ন দাখিল নিয়ে হট্টগোল ও আ’লীগেরই দু’গ্রুপের হাতাহাতি কথা স্বীকার করেন। তবে এসব আ’লীগ নেতাকর্মীরা অভিযোগ অস্বীকার করে বলেন, শান্তিপূর্ণ ভাবে মনোনয়নপত্র বিক্রি হয়েছে। কোন অপীতিকর ঘটনা ঘটেনি।

বিডি রিপোর্ট ২৪

[ad#bottom]