মাওয়ায় বাড়তি পরিবহনের চাপে তীব্র যানজট

কাজী দীপু, মুন্সীগঞ্জ: ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের লৌহজং উপেজলার মাওয়ায় বাড়তি পরিবহনের চাঁপে গত সোমবার দিনভর জনজট ও যানজটের সৃষ্টি হয়েছিল। অন্যান্য সড়কের যাত্রীবাহি বাস মাওয়া রুটে চলাচল ও পরিবহনের বাসগুলোতে যাত্রী উঠানামায় দীর্ঘ লাইন থাকায় সেখানে জনজট তীব্র আকার ধারন করে।

অন্যদিকে বিভিন্ন পরিবহন সংস্থা যাত্রীদের কাছ থেকে অধিক ভাড়া আদায়ের প্রতিযোগিতায় নেমে পড়ে। এ সময় একাধিক যানবাহনের কাউন্টারের সামনে যাত্রী সাধারনের ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকার দীর্ঘ লাইন চোখে পড়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল থেকে মাওয়া ফেরীঘাট এলাকায় বাড়তি পরিবহনগুলো যত্রতত্র ভাবে যাত্রী উঠানামা করলে সেখানে যানজটের তীব্রতা দেখা দেয়। এ সময় মাওয়া ফেরীঘাট থেকে খানবাড়ি পর্যন্ত যানজট ছড়িয়ে পড়ে। এতে দিনভর কয়েক শতাধিক যানবাহন যানজটে আটকা থাকে। এসব যানবাহনে যাত্রীদের পদচারনা মারাত্মক বিঘ্নিত হয়।

বাস মালিক-শ্রমিকরা জানান, ঢাকা-দোহার সড়কে চলাচলকারী সেবা পরিবহন, নগর পরিবহন, মুন্সীগঞ্জের ঢাকা-সিরাজদিখান সড়কের গাংঙচিল, এস এস পরিবহন ও ঢাকা-বাড়ৈখালী সড়কের বৈশাখী পরিবহনের যাত্রাবাহি বাস মাওয়ায় আগমন ও তাদেও নির্দিষ্ট কোন কাউন্টার না থাকায় মহাসড়কের বিভিন্ন স্থানেই জনজট ও যানজটের সৃষ্টি হয়।

[ad#bottom]