মুন্সিগঞ্জে গরু বোঝাই ট্রলার ডুবি

ফলোআপ
২৫টি গরুর মৃত্যু ॥ ২জন গ্রেফতার
মোহাম্মদ সেলিম
গতকাল সোমবার দুপুরে সিরাজদিখান উপজেলার কুন্ডের বাজার- ফেগুনসার এলাকায় ধলেশ্বরী শাখা নদীতে যাত্রীবাহি ট্রলার ও গরু বোঝাই ট্রলারের মুখোমুখি সংঘর্ষে গরু বোঝাই ট্রলার ডুবে ২৫ টি গরুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মারা যাওয়া গরুর মূল্য আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা। এঘটনায় পুলিশ যাত্রীবাহি ট্রলারের মালিক মোঃ শাহজাহান ও চালক রুবেলকে গ্রেফতার করেছে।

প্রত্যক্ষদর্শী ও গরুর মালিকরা জানায়, ফরিদপুর থেকে ৩০ টি গরু নিয়ে ১৫ জন মালিক ঢাকার নয়া বাজারে কোরবানির জন্য বিক্রির উদ্যেশ্যে ট্রলার যোগে যাচ্ছিলেন। ট্রলারটি কুন্ডের বাজার ব্রিজের কাছে পৌছলে ঢাকা থেকে শিবচরগামী অপর একটি ট্রলার যাত্রী নামিয়ে পিছনে দিকে যাওয়ার মুহুর্তে গরু ভর্তি ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে ট্রলারটি ডুবে গিয়ে ২৫টি গরু মারা যায়। এসময় ৫টি গরু তীরে উঠতে সক্ষম হয়। । মারা যাওয়া গরুর মালিকরা জানান, ঈদকে সামনে রেখে গরুগুলো দীর্ঘ দিন পালন করে কিছু লাভের আশায় বিক্রি করার জন্য ঢাকায় নিচ্ছিল। তারা এখন সর্বস্বই হারালো। গরুর মালিকদের আহাজারিতে নদীর তীর ভাড়ি হয়ে ওঠে।

এদিকে যাত্রীবাহি ঘাতক ট্রলারটি পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা টঙ্গীবাড়ির বালিগাঁও এলাকায় ট্রলারটি আটক করেছে।

সিরাজদিখান থানার ওসি মাহাবুবুল আলম রাত ৭টায় জানান, এব্যাপরে সিরাজদিখান থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে এর আগে : লৌহজংয়ের পদ্মায় ট্রলার ডুবে ৫টি গরুর মৃত্যু হয়েছে।জানা যায়, শনিবার রাতে যশোর থেকে গরু বোঝাই একটি ট্রলার পদ্মানদী দিয়ে ঢাকার পশুর হাটে যাওয়ার পথে লৌহজংয়ের পদ্মানদীতে ডুবো চরে সজোরে ধাক্কা লাগলে ঘটনা স্থলেই ৫০টি গরুসহ ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা কয়েক জনের মোট ৫০টি গরুর মধ্যে ৪৫টি গরুর রশি কেটে দিলে গরু গুলো সাতার কেটে পারে উঠলেও বাকি ৫টি গরু পানিতে ডুবে যায়। গরুর মালিক সহোদর দুই ভাই রমিজ ও জয়নাল মিয়া জানান, ট্রলারে তাদের ১২টি গরু ছিলো তার মধ্যে ৭টির রশি কেটে দিলেও বাকি ৫টির রশি কাটা সম্ভব হয়নি।

[ad#bottom]