মুন্সিগঞ্জে আনসারের ২টি রাইফেল লুট ॥ ১টি উদ্ধার

ফলোআপ
আনসারের ১০ রাউন্ড গুলিভর্তি ২টি রাইফেল লুট হয়েছে। এই ঘটনায় আহত আনসার সদস্য নুরুজ্জামান (৩৫) ও জুলহাসকে (২৫) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার ভোরে (৪টা) গজারিয়া উপজেলার জামালদি গ্রামের মেঘনা তীরের স্কয়ার ইলেক্ট্রনিক্সের করখানায় এক দল ডাকাত আকস্মিক হামলা চালিয়ে এই দু’ আনসারকে জখম করে অস্ত্র লুট করে পালিয়ে যায়। এদিকে বেলা পৌনে ১১টার ঘটনাস্থল থেকে ২শ’ গজ দূরে মেঘনার পাড়ে বালুর উপরে ফেলে রাখা অবস্থায় ৫ রাউন্ড গুলি ভর্তি ১টি রাইফেল উদ্ধার করা হয়েছে। বাকি রাইফেটিও উদ্ধারের চেষ্টা চলছে বলে পুলিশ জানায়।

গজারিয়া থানার ওসি আরজু মিয়া জানান, একটি ইঞ্জিন চালিত নৌকায় করে ১০/১৫ জনের সশস্ত্র ডাকাত দল আক্রমণ চালায় কর্মরত আনসারদের ওপর। এই সময় তিন জন আনসার দায়িত্বরত ছিলেন। এর মধ্যে দু’জনের সঙ্গে ২টি ৩০৩ রাইফেল ছিল। প্রতিটি রাইফেলে ৫ রাউন্ড গুলি ভর্তি ছিল। অপর আনসার ছিল নিরস্ত্র। সশস্ত্র দু’ আনসারের উপর হামলা চালিয়ে কুপিয়ে ও পিটিয়ে অস্ত্র লুট করে নেয়। ঘটনাস্থল থেকে এএসপি শাহেদ জানান, অস্ত্র লুট ছাড়া আর কিছুই খোয়া যায়নি। তাদের টার্গেটই ছিল অস্ত্র। এই প্রতিষ্ঠানে মোট ১২ জন আনসার কর্মরত রয়েছেন। রোস্টার অনুযায়ী ঘটনার সময় ডিউটি ছিল ৩ জনের।

আনসার নুরুজ্জামানের ঘারে রাম দা দিয়ে পরপর ২টি কোপ দেয়। তার অবস্থা আশঙ্কাজনক। তবে জুলহাসকে প্রাথমিক চিকিৎসার পর ঢাকা থেকে মুন্সিগঞ্জে পাঠানো হয়েছে বলে ওসি জানান।

পুলিশ সুপার মো.শফিকুল ইসলাম জানান, একটি রাইফেল পরিত্যাক্ত উদ্ধারের পর ঘটনাটি সম্পর্কে ধারনা পরিবর্তন হয়েছে। জাল ফেলে মেঘনায়ও বাকী রাইফেলটির সন্ধান করা হয়। ঘটনার কারণ অনুসন্ধানে কাজ চলছে।

বিক্রমপুর সংবাদ
————————————-

গজারিয়ায় আনসার-ডাকাতদলের গোলাগুলি, ২টি রাইফেল ও ১০ রাউন্ড গুলি লুট

কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে: জেলার গজারিয়া উপজেলার জামালদী বাসস্ট্যান্ড এলাকায় স্কয়ার ইলেক্ট্রনিক্সের একটি গোডাউনে গতকাল বুধবার ভোরে ডাকাতদের সঙ্গে আনসারদের গোলাগুলি হয়েছে। একপর্যায়ে ডাকাতরা তিন আনসার জুলহাস, নুরুজ্জামান ও মনিরকে কুপিয়ে ২টি থ্রি নট থ্রি রাইফেল ও ১০ রাউন্ড গুলি লুট করে। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের স্টোরকিপার ম্যানেজার তোফাকুর রহমান অজ্ঞাত ডাকাতদের আসামি করে মামলা করেন। ঘটনাস্থলে র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ২০-২৫ জনের একদল ডাকাত অস্ত্র নিয়ে গোডাউনের সামনে দায়িত্বরত আনসারদের ওপর হামলা চালায়। এ সময় পরিস্থিতি বেগতিক দেখে আনসার কমান্ডার দোলোয়ার হোসেন ২ রাউন্ড ফাঁকা গুলি চালালে ডাকাতরা পালিয়ে যায়। আহত ৩ আনসারকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। জানা গেছে, ওই গোডাউনে স্কয়ার গ্র“পের একটি প্রতিষ্ঠানের টিভি, ফ্রিজ ও এসি মজুদ রাখা হয়।

এদিকে লুট হওয়া অস্ত্রের মধ্যে ১টি রাইফেল ও ৫ রাউন্ড গুলি ঘটনাস্থলের অদূরে বালুচাপা অবস্থায় উদ্ধার করা হয়। তবে অপর ১টি রাইফেল ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা সম্ভব হয়নি। পুলিশ সুপার শফিকুল ইসলাম জানান, বিষয়টি অভ্যন্তরীন না সন্ত্রাসী কর্মকাণ্ড তা খতিয়ে দেখা হচ্ছে।

আমাদের সময়

————
[ad#co-1]