মাওয়ায় বিদ্যুতের দাবীতে এলাকাবাসীর মহাসড়ক ব্যারিকেড

১ ঘন্টা যানচলাচল বন্ধ, দীর্ঘ যানজট
বিদ্যুতের দাবীতে আজ সোমবার মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় মাওয়া চৌরাস্তায় বিক্ষুব্ধ এলাকাবাসী ব্যারিকেড প্রদান করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। দীর্ঘ ১ ঘন্টা বন্ধ থাকার পরে পুলিশের হস্তক্ষেপে এলাকাবাসী ব্যারিকেড তুলে নিলে যানবাহন চলাচল শুরু হয়। মাওয়া চৌরাস্তায় ব্যারিকেডের ফলে ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কে ঢাকার সঙ্গে দক্ষিনবঙ্গের ২১ জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে। দুই পাশ্বে শত শত গাড়ি আটকা পরে দীর্ঘযানজটের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানাযায়, লৌহজং এলাকায় গত কয়েকদিন ধরে প্রায় রাতে বিদ্যুত থাকেনা। এতে মাওয়াঘাটের মেদেনীমন্ডলসহ আশপাশের গ্রামের লোকজন ক্ষিপ্ত হয়ে সকাল সাড়ে ৯ টা থেকে মাওয়া চৌরাস্তায় গাছের গুড়ি ও গাড়ির টায়ার জালিয়ে ব্যারিকেড সৃষ্টি করে। এতে দুই পাশ্বে ব্যাপক গাড়ি আটকা পরে। পরে পুলিশ হস্তক্ষেপ করলে সাড়ে ১০ টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। এদিকে প্রচন্ড গরমে যানজটে যাত্রীরা আটকা পরে প্রচন্ড দুর্ভোগ পোহাতে হয়।

এ প্রসঙ্গে লৌহজং থানার ওসি হেলালউদ্দিন জানান, বিদ্যুত না পেয়ে মাওয়াঘাটের আশপাশের গ্রামের লোকজন চৌরাস্তায় ব্যারিকেড দিয়ে যানচলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ গিয়ে তাদের বুজিয়ে যানচলাচল শুরু করে।

মোহাম্মদ সেলিম, মুন্সিগঞ্জ প্রতিনিধি। ০১৯১১১৪২৬৭০
০৪.১০.১০

[ad#co-1]