মতবিনিময় সভায় স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য

সম্মানিত উপস্থিতি শত ব্যস্ততার মাঝেও আপনাদের প্রিয় ম্যাগাজিন ‘সাপ্তাহিক’-এর ডাকে বরাবরের মতো এবারো সাড়া দিয়ে আজকের এই মতবিনিময় সভায় উপস্থিত হয়েছেন এই জন্য সাপ্তাহিক আপনাদের কাছে কৃতজ্ঞ। আপনারা আমাদের সালাম ও শুভেচ্ছা গ্রহণ করুন। আপনাদের অংশগ্রহণে আজকের এই সভা প্রাণবন্ত হয়ে উঠবে বলে আমাদের বিশ্বাস। আশা করি আপনারা আপনাদের সুচিন্তিত মতামত ব্যক্ত করবেন।

সাপ্তাহিক আপনাদের সব সমস্যার সমাধান দিতে পারবে না। তবে, আপনাদের সব সমস্যার কথাগুলো প্রকাশ করে যথাযথ স্থানে পৌঁছানোর ব্যবস্থা নিয়ে কর্তৃপক্ষ এবং নীতিনির্ধারকদের দৃষ্টি আকর্ষণ করতে পারবে। সাপ্তাহিক আপনাদের পত্রিকা, পাঠকদের পত্রিকা, প্রবাসীদের পত্রিকা। সাপ্তাহিক সব সময়ই প্রবাসীদের খবর গুরুত্বসহকারে প্রকাশ করে থাকে। প্রবাসীদের যে কোন সুখ-দুঃখে সাপ্তাহিক পাশে আছে এবং থাকবে।

আজকের আয়োজনটি একটু ভিন্ন এবং মর্যাদাবান। কারণ যাকে ঘিরে আজকের এই আয়োজন, যিনি আজকের মতবিনিময় সভার মধ্যমণি, তিনি আর কেউ নন, আমাদের প্রিয় সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক, লেখক, জাপান প্রবাসীদের প্রিয় মুখ গোলাম মোর্তোজা। আজ আমরা তার সঙ্গেই মতবিনিময় করব। আপনারা সাপ্তাহিক সংক্রান্ত ছাড়াও, রাজনীতি, সামাজিকসহ যে কোনো প্রশ্ন তাকে করতে পারবেন। তবে স্বল্প সময়ে সংক্ষিপ্ত পরিচয় দিয়ে কেবল মাত্র মূল কথাটি বলার চেষ্টা করবেন এবং অন্যকেও বলার সুযোগ দেবেন।

আমরা মনে রাখার চেষ্টা করব যে, এখানে কেউ কারো প্রতিদ্বন্ধি নয়। আমরা নিজেরা যেমন বলব তেমনি অন্যের কথা শুনব এবং সেই মতের প্রতি শ্রদ্ধা জানাব। কিছু বলতে চাইলে সভাপতির দৃষ্টি আকর্ষণ করে বলার চেষ্টা করব তবে কাউকে আঘাত করে নয়। সভার বিঘ্ন ঘটে এমন কোনো আচরণ করব না। আজকের মতবিনিময় সভায় পুরো কার্যক্রম আপনাদের প্রিয় ম্যাগাজিন ‘সাপ্তাহিক’-এ সচিত্র প্রতিবেদন প্রকাশ করা হবে। কাজেই আমরা এমন কিছুই করব না যাতে করে জাপান প্রবাসীদের হেয় হতে হয়।

আমি আজকের মতবিনিময় সভায় সভাপতিত্ব করার জন্য সাপ্তাহিক পাঠক ফোরাম জাপানের সম্মানিত সভাপতি, বিশিষ্ট ছড়াকার, লেখক বদরুল বোরহানকে বিনীত অনুরোধ জানাচ্ছি এবং অনুষ্ঠান পরিচালনার জন্য সাপ্তাহিক জাপান প্রতিনিধি, পরবাস সম্পাদক কাজী ইনসানুল হককে সবিনয় অনুরোধ জানাচ্ছি।

রাহমান মনি

[ad#co-1]