ভালোর কোনো শেষ নেই : রোমানা

এখন কী করছেন?
ঈদের একটি নাটকের কাজ করছি। নাম এখনও চূড়ান্ত হয়নি। অনেক আগেই এই শিডিউলটি দেয়া ছিল। গল্পটি চমত্কার। আমার মনে হয় ঈদে এ নাটকটি দর্শক উপভোগ করবে।

ঈদের জন্য কতগুলো নাটকে কাজ করলেন?
হিসেব করে সঠিক অংক বলতে পারব না। তবে ৪-৫টি হবে। এখন কোন নাটকটি কোন চ্যানেলে যায় তা বলতে পারব না। তবে বেশ কয়েকটি ভিন্ন ভিন্ন টিভি অনুষ্ঠানে অংশ নিয়েছি।

আর ঈদের ছবি?
হ্যাঁ। দুটি ছবি মুক্তি পাচ্ছে। মোহাম্মদ হোসেন পরিচালিত বিগ বাজেটের ছবি নাম্বার ওয়ান শাকিব খান এবং মনতাজুর রহমান আকবর পরিচালিত রিক্সাওয়ালার ছেলে। এ ছবিতে আমি ছাড়াও নায়িকা হিসেবে আছেন অপু বিশ্বাস। আর নায়ক যথারীতি শাকিব খান। আমার মনে হয়, ঈদে এ ছবিটি নামের মতোই এক নাম্বার ব্যবসাসফল ছবি হবে। আর সেন্সর ছাড়পত্র পেলে মুক্তি পাবে রিক্সাওয়ালার ছেলে। তারকাবহুল এ ছবিতে আমার চরিত্রটি খুব বেশি গুরুত্বপূর্ণ এটা বলব না। যে কারণে এ ছবিটি নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই। অনুরোধে ঢেঁকি গিলতেই এ ছবিতে কাজ করেছিলাম। আসলে যে ছবিতে ডিপজল, রাজ্জাকের মতো বড় তারকা থাকে সেখানে অন্য কোনো শিল্পীর কিছু করারই থাকে না। উনারা সেভাবেই গল্প পছন্দ করেন যাতে অন্য কোনো চরিত্র তাদের চরিত্রকে ছাড়িয়ে না যায়।

ইদানীং আপনাকে নিয়ে নতুন গুঞ্জন পাখা মেলেছে—
দেখুন, গসিফ-গুঞ্জন কাকে নিয়ে হয়, যার অবস্থান আছে বা যার সম্পর্কে মানুষের আগ্রহ আছে তাকে নিয়ে। এক সময়ের অনেক জনপ্রিয় ও গুণী তারকা নায়িকা রয়েছেন—তাদের নিয়ে কি এখন কোনো গসিফ বা গুঞ্জন শুনছেন? কারণ তারা এখন কাজের মধ্যে নেই। তাদের সম্পর্কে দর্শকের কোনো আগ্রহও নেই। এখন আমরা যা করব তা নিয়েই চুলচেরা বিবেচনা হবে। আর আমাকে নিয়ে যদি নানামুখী কথা না হয়, তাহলে আমি তারকা কিসের? কিন্তু দুঃখ লাগে যখন শ্রেফ কোনো ভিত্তি ছাড়া কোনো গসিফ-গুঞ্জন কেউ রটায়। মিনিমাম একটি ভিত্তি থাকতে হয়। আর যারা ঠিকমত গুঞ্জনও রটাতে না পারে তাদের নিয়ে আমি কোনো কথা বলতে চাই না।

ইদানীং আপনাকে ছবিতে দ্বিতীয় নায়িকা হিসেবেই নেয়া হচ্ছে। বিষয়টি নিয়ে আপনার মত কী?
আমি যখন মডেল হিসেবে তরুণ তখন সিনেমাভিনয় করার জন্য আমার কাছে অনেক প্রস্তাব এসেছে। কিন্তু তখন আমি কাজ করিনি। এখন যখন সিনেমায় কাজ করছি তখন কিন্তু আমি অনেক পরিণত একজন অভিনেত্রী। আমি আশা করি না যে একক নায়িকা হিসেবে প্রতিষ্ঠা পাব। আর এখন আমি নায়িকা হতে চাই না। আমি চাই অভিনেত্রী হতে। সুতরাং একক নাকি দশম নায়িকা, এ নিয়ে আমার মাথাব্যথা নেই। আমি ভালো কাজ করতে চাই। আর ভালোর কোনো শেষ নেই।

অভিনয় বা নির্মাণ নিয়ে নতুন কোনো পরিকল্পনা আছে কি?
না। আপাতত যেভাবে কাজ করে যাচ্ছি সেভাবেই কাজ করে যেতে চাই। অন্য কোনো চিন্তা মাথায় রাখতে পারছি না কাজের চাপে। আর আমি একসঙ্গে অনেক কাজ করতে পারি না।

[ad#co-1]

One Response

Write a Comment»
  1. I Like My Munshigonj Jela