সাবেক রাষ্ট্রপতি ইয়াজউদ্দিনের ছেলের পেট্রোল পাম্প উচ্ছেদ

সাবেক রাষ্ট্রপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ইয়াজ উদ্দিন আহমেদ এর ছেলে ইমতিয়াজ উদ্দিন আহমেদের পেট্রোল পাম্প উচ্ছেদ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গতকাল মঙ্গলবার দুপুরে কুড়িল বিশ্বরোড রেলক্রসিং এলাকা থেকে রাজউক এর ম্যাজিস্ট্রেট রোকন-উদ-দৌলার নেতৃত্বে পরিচালিত এক অভিযানে পাম্পটি আংশিক উচ্ছেদ করা হয়। আজ বুধবার দুপুর ১২টার মধ্যে পাম্পের বাকি স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

রাজউক সূত্রে জানা গেছে, পূর্বাচল ইন্টারসেকশন ফ্লাইওভারের জন্য রেলওয়ের সাড়ে ১০ একর জমি অধিগ্রহণ করে রাজউক। ওই জমি থেকেই ইমতিয়াজ উদ্দিনের পাম্প উচ্ছেদ করা হয়। এর আগে এ জমি থেকে স্থানীয় ওয়ার্ড কমিশনার হযরত আলীর পাম্পও উচ্ছেদ করে রাজউক।

রাজউকের ম্যাজিস্ট্রেট রোকন-উদ-দৌলা ্ইত্তেফাককে বলেন, প্রকৃত পক্ষে উক্ত জমির মালিক রেলওয়ে। এরই মধ্যে জমির অবস্থাগত ক্ষতিপূরণ ও মূল্য বাবদ ৩৯ কোটি ৪৩ লাখ টাকা ঢাকা জেলা প্রশাসকের কাছে জমা দেয়া হয়েছে।’ তিনি আরো বলেন, ‘জমি উদ্ধারে ইতিমধ্যে ২৫টির মতো দোকান, রেস্টুরেন্ট ও সীমানা প্রাচীর উচ্ছেদ করা হয়েছে। এছাড়া পাম্পের যন্ত্রপাতি অপসারণের জন্য বুধবার দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে।

[ad#co-1]