ভালবাসার মানুষকে সেক্রিফাইজ করি

সম্প্রতি মুক্তি পেয়েছে পরিচালক রকিবুল আলম রকিবের ‘প্রেমিক পুরুষ’ ছবিটি। ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রোমানা। এ ছবিতে অভিনয় ও সাম্প্রতিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালোঃ’ বিভাগে কথা বলছেন তিনি

ছবির গল্প কেমন?
গ্রামের প্রতিবাদী যুবক শাকিব। চাকরির আশায় বিদেশে যায়। সেখানে প্রতারকের খপ্পরে পড়ে সবকিছু হারিয়ে ফেলে। ঘটনাক্রমে সেখানে আমার সঙ্গে তার পরিচয় হয়। মূলত ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে ছবির কাহিনী তৈরি হয়েছে।

আপনার অভিনীত চরিত্রটি সম্পর্কে বলুন।
এর আগে জাকির হোসেন রাজুর ‘ভালবাসলে ঘর বাঁধা যায় না’ ছবিতে এমন একটি চরিত্রে অভিনয় করেছিলাম। এ ছবিতেও আমার ভালবাসার মানুষকে সেক্রিফাইজ করি।

এ ধরনের চরিত্রে অভিনয় করতে কেমন লাগে?

একজন অভিনেত্রীর সব ধরনের চরিত্রে অভিনয় করার গুণাবলী থাকা প্রয়োজন। সব সময় নায়ককে পেতে হবে এমন কোনও কথা নেই। আমার এ ধরনের চরিত্রে অভিনয় করতে ভালোই লাগে। তবে গল্পটাও ভালো হতে হবে।

ছবির বেশিরভাগ শুটিংই ব্যাংককে হয়েছে। এ ছবিতে মজার কোনও অভিজ্ঞতা আছে কি?

আমরা বাংলাদেশ থেকে অর্ধশতাধিক সদস্য ব্যাংককে গিয়েছিলাম। ব্যাংককে এর আগে আমি অনেকবার অভিনয়ের জন্য গিয়েছি। কিন্তু এ ছবিতে কিছু লোকেশনে শুটিং করা হয়েছে। যা আগে দেখিনি। শুটিং শেষে পুরো টিম আনন্দ করেছি, ঘুরে বেড়িয়েছি। সময়গুলো খুব উপভোগ করেছি।

বর্তমানে নতুন কি কি ছবিতে কাজ করছেন?

সম্প্রতি শেষ করেছি মোস্তাফিজুর রহমান মানিকের ‘মা আমার চোখের মণি’ ছবিটি। সম্পূর্ণ পাবিরারিক ঘটনা নিয়ে ছবিটি তৈরি হয়েছে। খুব শিগগির শুটিং শুরু করব রাজু চৌধুরীর নতুন একটি ছবি।

ছোট পর্দার কাজের খবর কি?
ছোট পর্দার কাজ মোটামুটি কমিয়ে দিয়েছি। ভালো গল্প হলে নাটক করছি। ঈদে আমার অভিনীত কয়েকটি নাটক প্রচার হবে। বর্তমানে বড় পর্দার কাজ নিয়েই বেশি ব্যস্ত আছি।

নতুন কোনও বিজ্ঞাপনে কাজ করেছেন?
নতুন বিজ্ঞাপনের কাজ করার কথা চলছে। পণ্য পছন্দ না হওয়ায় চুক্তিবদ্ধ হচ্ছি না।

[ad#co-1]