চৌধুরী আলম উদ্ধার না হওয়ায় মেয়র খোকার উদ্বেগ

অপহƒত ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী আলম উদ্ধার না হওয়ায় আবারো উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকার মেয়র সাদেক হোসেন খোকা। গতকাল বৃহস্পতিবার ঢাকা সিটি কর্পোরেশনের বাজেট বক্তৃতায় তিনি এ ব্যাপারে সরকারের হস্তক্ষেপ কামনা করে বলেন, এটি সামাজিক নিরাপত্তার জন্য শুভ ইঙ্গিতবাহী নয়। এ ঘটনার প্রেক্ষিতে নির্বাচিত জনপ্রতিনিধিরা নিজেদের নিরাপত্তা নিয়ে আতংকিত হয়ে পড়েছে।

মেয়র জানান, চৌধুরী আলম গত ২৫ জুন সরকারি একটি সংস্থার পরিচয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের দ্বারা অপহƒত হন। কিন্তু কোন পক্ষের কাছ থেকে তার অবস্থান সম্পর্কে কিছু জানা যায়নি, যা খুবই উদ্বেগজনক।

মেয়র বলেন, কাউন্সিলররা সন্ত্রাসীসহ বিভিন্ন মহলের রোষানলে পড়লেও তাদের কোন প্রটেকশন দেয়া হয় না। অথচ ওয়ার্ড কাউন্সিলরদের বিরুদ্ধে আক্রমণের অর্থ হচ্ছে স্থানীয় সরকার পদ্ধতির বিরুদ্ধে আক্রমণ। ইতিপূর্বে তাদের ২ জন করে গানম্যান দেয়া হলেও তত্ত্বাবধায়ক সরকারের আমলে সেই ব্যবস্থা তুলে নেয়া হয়।

মেয়র জানান, গত কয়েক বছরে ওয়ার্ড কাউন্সিলর হাজী আহম্মদ হোসেন, ছায়েদুর রহমান নিউটন, বিনয় কৃষ্ণ সরকার, মো: শাহাদাত হোসেন এবং কে. এম. আহমেদ রাজু সন্ত্রাসী ও আততায়ীর হাতে নিহত হন। এছাড়া বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ওয়ার্ড কাউন্সিলর মো: কাউয়ুম খান কারাগারে নির্মম নির্যাতনে মারা যান।

[ad#co-1]