অতিরিক্ত ঘুমের বড়ি সেবনে বিষক্রিয়ায় মৃত্যু হয়

রিতা ও দুই সন্তানের ভিসেরা প্রতিবেদন
বিপ্লব বিশ্বাস: জুরাইনে মা ফারজানা কবির রিতা ও তার দুই সন্তানের মৃত্যু হয়েছে অতিরিক্ত ঘুমের বড়ি সেবনের বিষক্রিয়ায়। গতকাল রাজধানীর মহাখালী রাসায়নিক পরীক্ষাগার থেকে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো ভিসেরা প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে। লাশ উদ্ধারের পর হাসপাতাল মর্গ অফিস কর্মকর্তা ও হাসপাতালের চিকিৎসকরা তাদের মৃত্যুর প্রমাণপত্রে ‘অর্গানিক ফসফরাসের প্রতিক্রিয়া ও এর কারণে কার্ডিও রেসপেক্টফুলি ফেইলিউর’ উল্লেখ করেছিল। ওষুধের বিষক্রিয়ায় তিনজনের মৃত্যু ঘটেছে সনদপত্রে এ কথা লেখা হয়েছিল।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর মাহবুবুর রহমান বলেছেন, গতকাল বিকেলে রাসায়নিক পরীক্ষাগার থেকে মিটফোর্ড হাসপাতালের ফরেনসিক বিভাগে ভিসেরা প্রতিবেদনে পাঠানো হয়েছে। আজ ও কাল সরকারি বন্ধের দিন থাকায় রোববার ছাড়া এ প্রতিবেদন হাতে পৌঁছানোর সম্ভাবনা কম।

এ দিকে এ মামলার দুই আসামি স্মৃতি ও রাশেদুলকে গতকাল পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশ বলেছে, তাদের ধরতে অভিযান চলছে। গত দুই দিনে স্মৃতি ও রাশেদুলকে ধরতে রাজধানীর কাঠালবাগান, রামপুরা, মহাখালী, নারায়ণগঞ্জ, কাঁচপুর ও সোনারগাঁওয়ে অভিযান চালানো হয়েছে। গতকাল পর্যন্ত নিহতদের হাতেল লেখার পরীক্ষা রিপোর্ট সিআইডি দেয়নি।

অন্যদিকে আজ রিতার গাড়ি চালক আল আমীনের চারদিনের রিমান্ড শেষ হবে। রিতার শ্বশুর দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শফিকুল কবির, শাশুড়ি নূর বানু, দুই ননদ সুখন কবির ও কবিতা কবির ও ননদের স্বামী দেলোয়ার হোসেনের দুইদিনের রিমান্ড শেষ হবে আজ।

[ad#co-1]