মেয়র খোকা সম্ভবত অনুষ্ঠানে থাকছেন না

‘যাত্রাবাড়ী-গুলিস্তান’ ফ্লাইওভার নির্মাণ কাজের আজকের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করার কথা ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) মেয়র সাদেক হোসেন খোকার। তবে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকায় তিনি সম্ভবত অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারছেন না। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিত থাকার কথা রয়েছে। উল্লেখ্য, বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর প্রধানমন্ত্রীর কোনো অনুষ্ঠানে এটিই প্রথম ঘটনা, যেখানে সভাপতিত্ব করার কথা বিএনপি নেতা খোকার।

মেয়র খোকার সহকারী ব্যক্তিগত সচিব (এপিএস) মনিরুল ইসলাম খান গতকাল সন্ধ্যায় আমাদের সময়কে জানান, তিনি (মেয়র) গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি রয়েছেন। তার কিডনি, হৃদযন্ত্র ও পিত্তথলিতে সমস্যা ছাড়াও পশ্চাৎব্যথ্যা রয়েছে। বিশিষ্ট কার্ডিওলজিস্ট ডা. মমিনুজ্জামানের তত্ত্বাবধানে রয়েছেন মেয়র খোকা। এপিএস মনির জানান, চিকিৎসকরা মেয়রকে আজো (সোমবার) হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছেন।

ডিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, তিনি গতকাল মেয়রকে দেখতে হাসপাতালে যান। এসময় মেয়র ঘুমের ওষুধ খেয়ে ঘুমাচ্ছিলেন। এজন্য তার সঙ্গে কথা বলতে পারেননি। আবুল কালাম জানান, মেয়র সুস্থ হয়ে অনুষ্ঠানে আসতে পারলে সভাপতিত্ব করবেন, অন্যথায় বিকল্প ব্যবস্থা নেয়া হবে।

সাদেক হোসেন খোকার চিকিৎসক ডা. মমিনুজ্জামান আমাদের সময়কে বলেন, ‘আমরা আজো (সোমবার) তাকে পর্যবেক্ষণে রাখব। দেখা যাক কী হয়’।

এদিকে, মেয়র খোকার ঘনিষ্ঠজন ও বিএনপি নেতা আব্দুস সালাম জানান, তিনি রোববার রাতে দু’বার এবং গতকাল সকালে ও রাতে মেয়রকে দেখতে ইউনাইটেড হাসপাতালে গেছেন। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। এক প্রশ্নের জবাবে সালাম বলেন, ‘তিনি সত্যিই অসুস্থ’।

উল্লেখ্য, দেশব্যাপী সাংবাদিক নির্য়াতন, হত্যা ও সংবাদ মাধ্যমের ওপর সরকারের হস্তক্ষেপের বিরুদ্ধে রোববার রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিলে অংশ নেয়া অবস্থায় অসুস্থ হয়ে পড়েন সাদেক হোসেন খোকা। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

[ad#co-1]