প্রতি মাসে নতুন বই প্রকাশের ঘোষণা দিল অন্যপ্রকাশ

রান্নাবিষয়ক বইয়ের মোড়ক উন্মোচন
সৃজনশীল প্রকাশনা সংস্থা অন্যপ্রকাশ শুধু বইমেলায় নয়, সারা বছরই নতুন বই প্রকাশের ঘোষণা দিয়েছে। এখন থেকে প্রতিমাসে অন্তত দুটি করে নতুন বই প্রকাশিত হবে। একই সঙ্গে পাঠকদের হাতে বই পেঁৗছে দেওয়ার জন্য রাজধানী ও ঢাকার বাইরে বইমেলা আয়োজনেরও ঘোষণা দেওয়া হয়েছে।

নতুন উদ্যোগের অংশ হিসেবে গতকাল প্রকাশিত হলো রান্নাবিষয়ক দুটি বই ‘১০১টি দেশি মাছ রান্না’ ও ‘পাঁচ তারকা হোটেলের রান্না’। আগামী মাসে প্রকাশিত হবে ‘হুমায়ূন আহমেদ রচনাবলী-৪র্থ খণ্ড’ ও ‘কবি মোহাম্মদ সাদিকের শ্রেষ্ঠ কবিতা’। গতকাল মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে অনুষ্ঠিত নতুন বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম এ ঘোষণা দিয়েছেন।

‘১০১টি দেশি মাছ রান্না’ ও ‘পাঁচ তারকা হোটেলের রান্না’ বইয়ের মোড়ক উন্মোচন করেন খ্যাতিমান কথাশিল্পী রাবেয়া খাতুন ও ইমদাদুল হক মিলন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্পন্সর ব্র্যান্ড ট্রিক্স-এর ফিনান্স ডিরেক্টর ও কম্পানি সেক্রেটারি ওয়াহেদ আজিজুর রহমান।

অনুষ্ঠানে রাবেয়া খাতুন বলেন, রান্নার বইয়ের প্রতি সবারই আগ্রহ আছে। নিত্যনতুন রান্নার বইয়ের প্রতি আগ্রহ দিন দিনই বাড়ছে। এটি একটি শুভ লক্ষণ।

ইমদাদুল হক মিলন বলেন, রান্নার বই প্রকাশের ক্ষেত্রে প্রচলিত ধারণাকে বদলে দিয়েছে অন্যপ্রকাশ। তারা রান্নার বই প্রকাশের ক্ষেত্রকে আন্তর্জাতিক মানে উত্তীর্ণ করেছে। এত উন্নত মানের বই বাইরের অনেক দেশেও দেখা যায় না। তিনি বলেন, সৃজনশীল বই প্রকাশের পাশাপাশি অন্যপ্রকাশ রান্নার বই প্রকাশ করে মহিলাদের অন্তরকে জয় করতে পেরেছে।

[ad#co-1]