শিশুদের সঙ্গে ইলোরা

আজ রাতে এটিএন বাংলায় প্রচার হবে মাসুম রেজার রচনা ও এসএ হক অলিকের পরিচালনায় ‘বাংলার মুখ’। আজকের শিল্পী বিভাগে কথা বলেছেন এই নাটকের অভিনয়শিল্পী ইলোরা গহর
কোথাও যাচ্ছেন?
উত্তরায়। ইরাজ আহমেদের রচনা ও এসএ হক অলিকের পরিচালনায় ‘কোথায় পাব তারে’ ধারাবাহিক নাটকের শেষ অংশের চিত্রায়ন হচ্ছে। এর গল্পে আমার একটি বিজ্ঞাপনী সংস্থা আছে।

আজ একই পরিচালকের এক ঘণ্টা ব্যাপ্তির একটি নাটক প্রচার হবে এটিএন বাংলায়…
‘বাংলার মুখ’ নামের এই নাটকের কাজ করেছিলাম ৭-৮ মাস আগে। নাটকটির গল্প বর্তমান সময়ের ছোট ছেলেমেয়েদের নিয়ে। যারা গাড়িতে চড়ে স্কুলে যায়, খেলে কম্পিউটারে। এর বাইরে যে আলাদা একটা জগৎ আছে সেটা তারা জানে না। এমনই এক ছোট্ট ছেলের গল্প এ নাটকে দেখানো হয়েছে। আমার চরিত্রটি তার মায়ের। অনেক ছোট ছোট বাচ্চা কাজ করেছে এখানে।

বাচ্চাদের সঙ্গে কাজ করে কেমন লেগেছে?
দারুণ। বাচ্চাদের সঙ্গে যখন আমরা কথা বলেছি তখন নিজের বয়সটাও মনে হয় কমে গিয়েছিল! মনে পড়ছে তখন টানা তিনটি নাটকে বাচ্চাদের সঙ্গে কাজ করেছি। বিশেষ করে মোরশেদুল ইসলামের ‘পরীর নাম মৌটুসী’ নাটকে কাজের অভিজ্ঞতা তো অসাধারণ।

নতুন আর কী কাজ করেছেন?
শহিদুল আলম সাচ্চুর পরিচালনায় ‘ভেতরের মানুষ’ নামের একটি নাটকে জয়ন্ত চট্টোপাধ্যায়, রোকেয়া প্রাচী আর আমি এবারই প্রথম একসঙ্গে কাজ করলাম। জয়ন্ত ও প্রাচী দু’জনই গুণী শিল্পী। তাদের সঙ্গে কাজ করে অনেক ভালো লেগেছে।

[ad#co-1]