ছাত্র-যুবলীগের পাপের খেসারত সবারই দিতে হবে: সৈয়দ আশরাফ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেছেন, ছাত্রলীগ ও যুবলীগ পাপ করলে সে পাপ দলীয় সবার। এর খেসারত আমাদের সবারই দিতে হবে। এ থেকে ফিরে আসতে না পারলে ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব নয়। আজ শনিবার দুপুরে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়ীখালে জমিদার যদুনাথ রায়ের বাড়িতে ২ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে বিক্রমপুর জাদুঘর ও সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সংস্থাপন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম। এছাড়া জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, সংরক্ষিত আসনের এমপি মমতাজ বেগম, ইতিহাসবিদ মুনতাসির মামুন, অধ্যাপক সুফী মুস্তাফিজুর রহমান, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক নূহ-উল-আলম লেনিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, জেলা প্রশাসক মো. আজিজুল আলম, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ প্রমুখ বক্তৃতা করেন। এ সময় অগ্রসর বিক্রমপুর শ্রীনগর কেন্দ্রের আয়োজনে কৃতি শিক্ষার্থী ও গুনীজন সম্মাননা প্রদান করা হয়।

মন্ত্রী বলেন, পদ্মা সেতু হবে দেশের দক্ষিণবঙ্গের সঙ্গে বিক্রমপুর-ঢাকার সেতুবন্ধন। এটা হবে দেশের মাল্টিপারপাস সেতু। এ সেতুর মাধ্যমে দেশে যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তনের পাশাপাশি আর্থসামাজিক অবস্থারও বৈপ্লবিক পরিবর্তন ঘটবে।

তিনি বলেন, ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে জাদুঘরের বিকল্প নেই। আর তাই ইতিহ্যবাহী জনপদ মুন্সীগঞ্জে বিক্রমপুর জাদুঘর করা হচ্ছে। নতুন প্রজন্মের কাছে ইতিহাস ও ঐতিহ্য বার বার তুলে ধরতে হলে জাদুঘরের বিকল্প নেই। তিনি বলেন, বিক্রমপুরের কৃতিমানবরা ভারত বর্ষের উন্নয়ন করেছে ও নেতৃত্ব দিয়েছে। তিনি বলেন, ধানের শীষ নিয়ে দাঁড়ালেই পাস। তাই বিএনপি এই এলাকার উন্নয়ন করেনি।

এইচটি ইমাম বলেন, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার ভিত্তি ও স্বপ্ন হচ্ছে শিক্ষা। বিক্রমপুরের ইতিহাস ধরে রাখবে এই জাদুঘর।

সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, বর্তমান সরকার দেশে সংস্কৃতি সুরক্ষা এবং বাঙালির বীরত্ব ও গৌরবগাঁথা সংরক্ষণ করে যোগ্য জাতি হিসেবে আত্ম প্রকাশের চেষ্টা করে যাচ্ছে।

শীর্ষ নিউজ ডটকম
———————————–
পদ্মা সেতু হবে মাল্টিপারপাস সেতু : সৈয়দ আশরাফ

পদ্মা সেতু হবে দক্ষিণবঙ্গের সঙ্গে বিক্রমপুর-ঢাকার সেতুবন্ধন। এই সেতু হবে দেশের মাল্টিপারপাস সেতু । এই সেতুর মাধ্যমে দেশে যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তনের পাশাপাশি আর্থ-সামাজিক অবস্থারও বৈপ্লবিক পরিবর্তন ঘটবে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম আজ দুপুরে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়ীখালে বিক্রমপুরের জমিদার যদুনাথ রায়ের বাড়িতে ২ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে বিক্রমপুর জাদুঘর ও সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। তিনি আরা বলেন, আওয়ামী লীগ যে প্রতিশ্র“তি দিয়ে ক্ষমতায় এসেছে, তা অক্ষরে অক্ষরে পালন করবে। তিনি বলেন, ইতিহাস ঐতিহ্য ধরে রাখতে জাদুঘরের বিকল্প নেই। আর তাই ঐতিহ্যবাহী জনপদ মুন্সিগঞ্জে ‘বিক্রমপুর জাদুঘর’ করা হচ্ছে। ইতিহাস ও ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে বার বার তুলে ধরতে হলে জাদুঘরের বিকল্প নেই।

আমাদের সময়

[ad#co-1]