পিটিয়ে বুড়িগঙ্গায় ফেলে দেয়া যুবদল নেতার লাশ উদ্ধার

বিএনপির মহাসমাবেশে আসার সময় সন্ত্রাসীদের হামলায় নিহত যুবদল নেতা আকবর হোসেনের (৩৫) লাশ উদ্ধার হয়েছে। দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ গতকাল দুপুরে বুড়িগঙ্গা নদীর সদরঘাট এলাকা থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে।

নিহতের স্বজন সেন্টু জানান, বুধবার পল্টনে বিএনপির মহাসমাবেশে যোগ দেয়ার জন্য তারা বোগদাদিয়া লঞ্চে ঢাকা আসেন। তাদের সঙ্গে মুন্সীগঞ্জ জেলা সদর ও বিভিন্ন উপজেলা এবং পৌর কমিটির বিএনপি ও অঙ্গ সংগঠনের পাঁচ শতাধিক নেতাকর্মী ছিলেন। তাদের বহনকারী লঞ্চটি ঢাকার সদরঘাট পৌঁছামাত্র সদরঘাটে অবস্থানরত লালবাহিনী যুবলীগ ও শ্রমিক লীগের সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায়। হামলাকারীরা কয়েক নেতাকে পিটিয়ে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়। এ সময় তাদের অনেকেই সাঁতরে নদী তীরে আশ্রয় নিলেও আকবর হোসেন, কামাল ও জয়নাল নামের তিন নেতার খোঁজ মেলেনি। যুবদল নেতা আকবর হোসেনের লাশ পাওয়া গেলেও বাকি দুজন এখনও নিখোঁজ রয়েছেন।

গতকাল বিকালে মেয়র সাদেক হোসেন খোকা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিহত আকবর হোসেনের লাশ দেখতে যান। নিহত আকবর হোসেন মুন্সীগঞ্জ জেলার সুরমা গ্রামের বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে। ৭ ভাই ও ১ বোনের মধ্যে আকবর ষষ্ঠ। এ ব্যাপারে নিহতের ভাতিজা সেন্টু বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেছেন।

আমার দেশ
—————————————————————–
পল্টনের সমাবেশে যোগ দিতে আসা আকবরের লাশ বুড়িগঙ্গা থেকে উদ্ধার
দলীয় পরিচয় নিয়ে বিভ্রান্তি
পল্টনের সমাবেশে যোগ দিতে গিয়ে সন্ত্রাসী হামলায় বুড়িগঙ্গায় ঝাঁপিয়ে পড়েও প্রাণ রক্ষা হয়নি মুন্সীগঞ্জের মিরকাদিমের কথিত বিএনপি কর্মী আকবর হোসেনের (৩৫)। বুধবার সদরঘাট টার্মিনাল থেকে বুড়িগঙ্গা বক্ষে ঝাঁপিয়ে পড়লে নিখোঁজ হন তিনি। একদিন পর বৃহস্পতিবার দুপুরে সদরঘাট টার্মিনালের অদূরে বুড়িগঙ্গা নদী থেকে যুবদল নেতা আকবরের লাশ উদ্ধার করা হয়। এদিন সকালে সদরঘাটের কাছে নদীতে তার লাশ ভেসে ওঠে। পুলিশ দুপুরে লাশ উদ্ধার করে। পরে তার স্বজনরা ঘটনাস্থলে গিয়ে লাশ শনাক্ত করেন। নিহত যুবদল নেতা আকবর হোসেন মিরকাদিম পৌরসভার মুরমার গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে।

দলীয় পরিচয় নিয়ে বিভ্রান্তি ॥ নিহত আকবর হোসেনের দলীয় পরিচয় নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। তার প্রতিবেশী আলমগীর (২৫) জানান, আকবর হোসেন বিএনপির একজন সমর্থক-কর্মী। তবে কোন পদে নেই। স্থানীয় বিএনপি নেতা নজরুল জানান, সে ৮নং ওয়ার্ড যুব দলের সাংগঠনিক সম্পাদক। পৌর বিএনপির সভাপতি জসিমউদ্দিন আহম্মেদ জানান,পৌর যুব দলের সাংগঠনিক সম্পাদক সে। বিএনপি নেতা ও মিরকাদিম পৌর মেয়র মোহাম্মদ হোসেন রেনু দুপুর ১টায় ৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি আনোয়ার হোসেনের বরাদ দিয়ে জানান, আকবর ৮নং ওয়ার্ড বিএনপির সদস্য।

জনকন্ঠ
—————————————————————-

[ad#co-1]