মুন্সীগঞ্জে আ’লীগের দুই গ্রুপের মধ্যে শতাধিক রাউন্ড গোলাগুলি

বোমাবাজি, আহত ৩০
কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে: সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের চরডুমুরিয়া বাজার ও আশপাশ গ্রামে গতকাল সোমবার বিকালে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে শতাধিক রাউন্ড গোলাগুলি ও বোমাবাজিতে ৩০ জন আহত হয়েছে। এর মধ্যে বোমার আঘাতে এক যুবকের হাতের কব্জি উড়ে গেছে বলে জানা গেছে। এ সময় ১৫টি বাড়িঘর ভাঙচুর ও লুট করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পরপরই এলাকায় সদর থানার ওসির নেতৃত্বে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ইউপি নির্বাচন নিয়ে আওয়ামী লীগ নেতা মোস্তাফা মোল্লা ও রিপন গ্রুপের মধ্যে বিরোধের জের ধরে গতকাল চরডুমুরিয়া বাজারে প্রতিপক্ষ গ্র“পের ওপর অতর্কিতে বোমা হামলা ও গুলিবর্ষণ করে একটি পক্ষ। এতে আতঙ্কে বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। এর জের ধরে পরে চরডুমুরিয়া ও আমঘাটা গ্রামে দুই গ্র“প সংঘর্ষে জড়িয়ে পড়ে।

জেলা আ’লীগের সহ-সভাপতি শাহআলম মল্লিক অভিযোগ করেন, মোস্তাফা মোল্লার নির্দেশে ও রিপনের নেতৃত্বে সন্ত্রাসীরা হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত হয়। সদর থানার ওসি শহীদুল ইসলাম জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।