ফখরু-মইনের বিরুদ্ধে মামলা করুন: খালেদাকে হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ফখরুদ্দীন আহমদ ও সাবেক সেনা প্রধান জেনারেল মইন উ আহমেদের বিরুদ্ধে মামলা করতে বললেন খালেদা জিয়াকে। রোববার সংসদে বিরোধীদলীয় নেতার বক্তব্যের জবাবে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

কারাবন্দি অবস্থায় শেখ হাসিনাকে ‘স্লো পয়জনিং’ করার অভিযোগের প্রসঙ্গ তুলে এর আগে খালেদা সংসদে বলেন, ওই অভিযোগ করা হলেও ফখরুদ্দীন-মইনের বিরুদ্ধে মামলা করা হয়নি। তাদের সঙ্গে ‘আঁতাত’ করে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেও তিনি দাবি করেন।

তার এই বক্তব্যের জবাবে খলেদাকে উদ্দেশ্য করে সংসদ নেতা বলেন, “উনি (খালেদা) মামলা দেন নি কেন? কোর্ট তো ফ্রি। মামলা-হামলায় আপনারা দক্ষ। আমার নিজের নামে ১০ টি মামলাসহ নেতাকর্মীদের নামে শত শত মামলা করেছিলেন। এই দুইজনের বিরুদ্ধেও আপনারা মামলা করুন। আমরা কোনো হস্তক্ষেপ করবো না।”

প্রধানমন্ত্রী প্রশ্ন তুলে বলেন, “ওই দু’জনের মধ্যে একজনকে বিশ্বব্যাংকের কর্মকর্তা থেকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর করেছিলো কে? আর দশ জন সেনা কর্মকর্তাকে ডিঙ্গিয়ে মইনকে সেনাপ্রধান করেছিলো কে? আসলে বিএনপি চেয়েছিল- তাদেরকে দিয়ে ভোট চুরি করাতে।”

[ad#co-1]