মুন্সিগঞ্জে সড়ক নির্মাণ করছে গ্রামবাসী

মুন্সিগঞ্জের সিরাজদীখান উপজেলার লতব্দি ইউনিয়নের দোসরপাড়া গ্রামের বাসিন্দারা নিজেরাই উদ্যোগী হয়ে একটি সড়ক নির্মাণ করছে। এক কিলোমিটার দীর্ঘ সড়কটির নির্মাণকাজে গ্রামের লোকজন স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়।
গত মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, এলাকাবাসী কোদাল দিয়ে মাটি কেটে রাস্তায় ফেলছে।

তাদের একজন দোসরপাড়ার খলিল মিয়া জানান, এক বছর ধরে সড়কটির নির্মাণকাজ চলছে। এলাকার মানুষ টাকা দিয়ে সহযোগিতা করেছে। অনেকের জমি থেকে মাটি কেটে রাস্তায় ফেলা হয়েছে। এতে তাঁরা সহযোগিতা করেছেন। নির্মাণকাজ এখন শেষের পথে।

এলাকাবাসী জানায়, গ্রামের মো. কামাল হোসেন প্রথমে সড়কটি নির্মাণে গ্রামের লোকজনকে ঐক্যবদ্ধ করেন। কামাল হোসেন জানান, সড়কটি এলাকার জন্য অনেক প্রয়োজনীয়। কারণ বর্ষায় গ্রামের লোকজনকে নৌকায় ও শুষ্ক মৌসুমে জমির আইল দিয়ে যাতায়াত করতে হয়। সড়কটি নির্মিত হলে আশপাশের কংশপুরা, রামানন্দ, ভাসানচর, লতব্দি, খাসমহল ও নিমতলী গ্রামের ১০-১২ হাজার মানুষ সহজে যাতায়াত করতে পারবে। তবে সড়কের মধ্যে একটি কালভার্ট নির্মাণের জন্য তিনি সরকারের সহযোগিতা কামনা করেন।

সড়কটির জন্য নিজের জমি থেকে মাটি দিয়েছেন রফিজউদ্দিন (৪৫)। তিনি বলেন, এলাকার উন্নয়ন হবে, আবার সবার উপকারের কথা চিন্তা করেই তাঁর মতো অনেকেই মাটি দিয়েছেন। কেউ টাকা দিয়ে সহযোগিতা করেছেন। আবার দরিদ্র-অক্ষম যাঁরা, তাঁরা মাটি কাটার কাজে অংশ নিয়ে সহযোগিতা করছেন।

[ad#co-1]