মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ ও যুব কমান্ড মুখোমুখি

ঐতিহাসিক ৭ মার্চ পালন নিয়ে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড মুখোমুখি অবস্থান নেয়ায় মুন্সীগঞ্জ শহরে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। যুব কমান্ডের সভা বাতিলের জন্য ২০ গজের ব্যবধানে মুক্তিযোদ্ধা সংসদ নেতারা রাস্তায় পাল্টা সভা আহ্বান করায় দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে প্রশাসন ও পুলিশ উভয়পক্ষকে সমঝোতা করার পরামর্শ দেয়া হলে এতে কোনো সমঝোতা না হওয়ায় কোনো পক্ষকেই ওই স্থানে সভা করতে দেয়া হবে না বলে প্রশাসন সূত্রে জানা গেছে। এদিকে যুব কমান্ড আজ যে কোনো মূল্যে আহ্বানকৃত স্থানে সভা করার ঘোষণা দিয়েছে।

জানা গেছে, মুক্তিযোদ্ধা যুব কমান্ড ৭ মার্চ উপলক্ষে শহরের সুপার মার্কেট সংলগ্ন সড়কে প্রশাসনের অনুমতি নিয়ে সভা আহ্বান করে। অন্যদিকে একই উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদ নেতারা তাদের কার্যালয়ের ভেতরে কিছু অ-মুক্তিযোদ্ধাকে নিয়ে সভা আহ্বান করে চিঠি বিতরণ করেন। এরই মধ্যে মুক্তিযোদ্ধা সংসদ স্থান পরির্বতনের কথা বলে যুব কমান্ডকে তাদের সভা বাতিল করার চাপ দেয়। এতে যুব কমান্ড অপারগতা প্রকাশ করলে মুন্সীগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মোহাম্মদ হোসেন বাবুল ওই স্থানের ২০ গজের মধ্যে সভা করার ঘোষণা দেন।

মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ খান স্বপন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মোহাম্মদ হোসেন বাবুল সভা করতে নিষেধ করে প্রশাসনের কাছে এখন যুব কমান্ডকে অবৈধ বলছেন। মোহাম্মদ হোসেন বাবুল জানান, যুব কমান্ডকে সভা করতে বাধা দেয়া হয়নি।

[ad#co-1]