সিটি আনন্দ আলো পুরস্কার ঘোষণা

সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার ঘোষণা করা হলো গতকাল শুক্রবার। ক শাখায় উপন্যাসে সময় থেকে প্রকাশিত ‘হিরন্ময় দুঃখ’ এবং ‘প্রতিদিন একটি পপি’ গ্রন্থের জন্য কথা সাহিত্যিক রাবেয়া খাতুন, প্রবন্ধে বিদ্যা প্রকাশ থেকে প্রকাশিত ‘লালনকে কে বাঁচাবে’ গ্রন্থের জন্য মফিদুল হক, কবিতায় প্রথমা থেকে প্রকাশিত ‘পান্থশালার ঘোড়া’ গ্রন্থের জন্য কামাল চৌধুরী, শিশু সাহিত্যে ঐতিহ্য থেকে প্রকাশিত ‘ছাপাখানার ভূত’ গ্রন্থের জন্য কাইজার চৌধুরী এবং ছোটগল্পে অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘ছেলেটি যে মেয়ে, মেয়েটি তা জানত না’ গ্রন্থের জন্য নাসরীন জাহান পুরস্কার পেয়েছেন।

খ শাখা উপন্যাসে বাংলা প্রকাশ থেকে প্রকাশিত ‘জাতিস্মর’ গ্রন্থের জন্য গাজী তানজিয়া, কবিতায় আমার প্রকাশনী থেকে প্রকাশিত ‘সাময়িক শব্দাবলি’ গ্রন্থের জন্য তনুজা ভট্টাচার্য, ছোটগল্পে শস্যপর্ব থেকে প্রকাশিত ‘ম্যাগনাম ওপাস ও কয়েকটি গল্প’ গ্রন্থের জন্য মাহবুব আজাদ এবং শিশুসাহিত্যে অনন্যা থেকে প্রকাশিত ‘ভূতের পায়ে বুট’ গ্রন্থের জন্য রিফাত কামাল সাইফ পুরস্কার পেয়েছেন।

শুক্রবার একুশের বই মেলায় চ্যানেল আইয়ের সরাসরি সম্প্রচার কার্যক্রম থেকে বিচারকদের পক্ষে পুরস্কার ঘোষণা করেন আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান। পুরস্কারের মূল্যমান ক শাখায় প্রতিটি ২৫ হাজার টাকা এবং খ শাখায় (লেখকের জীবনে প্রথম বই) ১০ হাজার টাকা। ৬ মার্চ তেজগাঁওয়ে চ্যানেল আই ভবনে পুরস্কার প্রদান করা হবে। সিটি ব্যাংক এনএন-এর সহায়তায় ২০০৮ সালে এই পুরস্কার প্রবর্তন করা হয়।

[ad#co-1]