মুন্সীগঞ্জে শিল্পকলা একাডেমীতে অশ্লীল নৃত্যের আসর

বিজাতীয় সংস্কৃতির ভয়াল থাবা এখন প্রত্যন্ত জনপদে। একুশের স্মৃতিবিজড়িত ফেব্রুয়ারি মাসে মুন্সীগঞ্জে অশ্লীল নৃত্যের আসর বসে। তাও শিল্পকলা একাডেমীর মতো মঞ্চে। ইংরেজি আর হিন্দি গানের তালে তালে অশ্লীল নাচ-গানের আসর বসায় দীপু মাল্টিমিডিয়া নামে একটি সংগঠন। সাংস্কৃতিক জোট নেতাদের বাধা উপেক্ষা করে প্রশাসন ও শিল্পকলা একাডেমী অনুষ্ঠানের অনুমতি দেওয়ায় মুন্সীগঞ্জের সচেতন নাগরিক সমাজ ক্ষুব্ধ।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ম্যাগাজিন অনুষ্ঠান আনন্দ মেলার নামে রবিবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমী মিলনায়তনে অশালীন পোশাক পরে অশ্লীল নৃত্য প্রদর্শন করা হয়। ১০০ টাকা দর্শনীর বিনিময়ে অনুষ্ঠান দেখতে গিয়ে অনেক দর্শক ক্ষুব্ধ হয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। এ ব্যাপারে মুন্সীগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হুমায়ুন ফরিদ জানান, স্বার্থান্বেষী মহলের পকেট ভারী করতে জেলা প্রশাসন শোক ও ভাষার মাসে বিজাতীয় সংস্কৃতিকে উৎসাহিত করেছে, আমরা এর তীব্র নিন্দা জানাই।

জেলা প্রশাসক ও শিল্পকলা একাডেমীর সভাপতি মো. মোশারফ হোসেন কালের কণ্ঠকে জানান, ‘এ ধরনের অনুষ্ঠানের অনুমতি আমি দিইনি। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।’