হুমায়ুন আজাদ হত্যাচেষ্টা মামলায় জেএমবি সদস্যকে জিজ্ঞাসাবাদের অনুমতি

অধ্যাপক হুমায়ুন আজাদ হত্যা প্রচেষ্টা মামলায় কুমিল্লা কারাগারে আটক জেএমবি’র শুরা সদস্য মো. মিজানুর রহমান মিনহাজকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। মামলাটির নতুন তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. আলী হোসেন এ আদেশ দেন।

বুধবার ওই আবেদন করা হয়েছিল।

এই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. সাইফুল ইসলাম হেলাল এবং মামলাটির বাদির নিজস্ব আইনজীবী আয়াত আলী পাটোয়ারী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও লেখক হুমায়ুন আজাদকে ২০০৪ সালের ২৭ ফেব্র”য়ারি রাতে একুশে বই মেলা থেকে বাসায় ফেরার পথে হামলা করা হলে তিনি গুরুতর আহত হন।

এ ঘটনায় রমনা থানায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করা হয়েছিল। পরে জোট সরকার আমলে জেএমবি নেতা শায়খ আবদুর রহমান, আতাউর রহমান সানি, মিজানুর রহমান মিনহাজ ও আনোয়ার আলম খোকাকে আসামি করে হত্যা প্রচেষ্টা ও বিস্ফোরক দ্রব্যের আলাদা দুইটি অভিযোগপত্র দাখিল করা হয় ।

পরে মামলাটি ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে বিচারের জন্য যায়। হুমায়ুন আজাদের ভাই মঞ্জুর কবির এ আদালতে মামলাটিতে প্রকৃত আসামিদের আড়াল করে অভিযোগপত্র দেওয়া হয়েছে দাবি করে অধিকতর তদন্তের আবেদন করেছিলেন।

[ad#co-1]

2 Responses

Write a Comment»
  1. ai 5 boshor’e jodi bichar na hoi tahole ai bichar muche jabe dhulo konai..

  2. সরকারের ইচ্ছার উপর ছেড়ে দিয়ে বলছি, যত তাড়াতাড়ি সম্ভব এই বিচার শেষ করা উচিত।