অ্যাটর্নি জেনারেলকে হুমকি

রেজাউল করিম তৃতীয় দফায় রিমান্ডে
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে হত্যার হুমকির ঘটনায় জামায়াতে আহলে হাদিসের সেক্রেটারি জেনারেল রেজাউল করিমকে তৃতীয় দফায় আরো ৩ দিনের রিমান্ডে নিয়েছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল সোমবার বিকালে রাজশাহীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে জিজ্ঞাসাবাদের জন্য রেজাউল করিমকে দুই দফায় ১০ দিনের রিমান্ডে নেয়া হয়। গত ৩ ডিসেম্বর তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে বোয়ালিয়া মডেল থানায় মামলাটি দায়ের করেন ডিবির পরিদর্শক মতিউর রহমান।

অ্যাটর্নি জেনারেলকে হুমকি দিয়ে লেখা চিঠির উপরের লেখার সঙ্গে জামায়াতে আহলে হাদিসের সেক্রেটারি জেনারেল রেজাউল করিমের হাতের লেখার মিল খুঁজে পায় গোয়েন্দা পুলিশ। এ কারণে ২৪ নভেম্বর রাতে তাকে রাজশাহী ডিবি কার্যালয়ে ডেকে নিয়ে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর ২৫ নভেম্বর তাকে ৭ দিনের রিমান্ডে নেয়া হয়। দ্বিতীয় দফায় ৩ দিনের রিমান্ডে নেয়া হয় ১ ডিসেম্বর।

উল্লেখ্য, গত ২ অক্টোবর রাজশাহী মহানগরীতে এক সংবাদ সম্মেলনে ২০০০ সালে শীর্ষজঙ্গি নেতা শায়খ আব্দুর রহমানের সঙ্গে গোপন বৈঠক করার কথা স্বীকার করেন জামায়াতে আহলে হাদিসের সেক্রেটারি জেনারেল ও বগুড়া সরকারি আযীযুল হক কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক রেজাউল করিম।

জাতির জনক বঙ্গবন্ধু হত্যার রায় ঘোষণার পর গত ১৯ নভেম্বর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে হত্যার হুমকি প্রদান করা হয়। চিঠিটি রাজশাহীর সাহেববাজার থেকে পাঠানো হয়।

[ad#co-1]