হত্যার হুমকি দিয়ে পাঁচ জঙ্গি সংগঠনের চিঠি

বিচারক, এটর্নি জেনারেল ও আনিসুল হক টার্গেট
ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক এ কে রায়, এটর্নি জেনারেল এডভোকেট মাহবুবে আলম ও বঙ্গবন্ধু হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসুলি এডভোকেট আনিসুল হককে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টার দিকে ঢাকার জজ কোর্ট ভবনে ঢাকা কোর্ট রিপোর্টার্স এসোসিয়েশনে চিঠিটি আসে। এসোসিয়েশনের সভাপতির নামে ডাকযোগে পাঠানো ঐ চিঠিতে বঙ্গবন্ধু হত্যা মামলা ও জঙ্গিদের বিরুদ্ধে দায়ের করা মামলা নিয়ে ৬টি প্রশ্নের উত্তর চাওয়া হয়েছে।

প্রশ্নগুলো হচ্ছে-বঙ্গবন্ধু মামলার রায় কে তৈরি করেছে, কে তরজমা করে তা ওয়েবসাইটে প্রকাশ করেছে, শুনানিতে কারা ছিলেন, বঙ্গবন্ধু হত্যাকারীদের দেশে ফেরত আনতে বিভিন্ন দেশের সঙ্গে চুক্তির খসড়া কারা তৈরি করছে, জেএমবির চার নেতার মৃত্যু পরোয়ানা কে দিয়েছেন এবং জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদকে বড় পুকুরিয়া দুর্নীতি মামলায় কে কারাগারে পাঠিয়েছিলো। চিঠিতে বলা হয়, একটি ‘কিলিং স্কোয়াড’ প্রস্তুত রয়েছে। ওই ৩ জনকে কেউ রক্ষা করতে পারবে না। ইংরেজিতে লেখা ওই চিঠির নিচে লাল কালিতে প্রেরকের স্থানে পাঁচটি জঙ্গি সংগঠনের নাম রয়েছে। সেগুলো হলো- আল কায়েদা, জইশ ই মুহাম্মদ, লস্কর ই তৈয়বা, হরকাতুল জিহাদ ও জেএমবি।

কোর্ট রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আহমেদ গাজী বলেছেন, চিঠির বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। এটর্নি জেনারেলকে হত্যার হুমকি দিয়ে এর আগেও চিঠি পাঠানো হয়। বঙ্গবন্ধু হত্যা মামলার আপিল চলাকালীন এবং রায়ের দিন তিনি এ ধরনের দু’টি চিঠি পান।

এই প্রসঙ্গে এডভোকেট মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলায় দন্ডিত আসামিদের দেশে ফিরিয়ে আনার যতো বেশি চেষ্টা করা হবে, ততোই এসব হুমকি আসবে। আমরা সতর্ক থেকে পদক্ষেপ নেব। তিনি বলেন, আমরা কোন ভয়ে ভীত নই। বঙ্গবন্ধু হত্যা মামলা আমরা সাহসের সঙ্গে পরিচালনা করেছি। তিনি বলেন, আব্দুর রহমান ও বাংলা ভাইয়ের ফাঁসির পর তারা যে নিশ্চিহ্ন হয়ে গেছে তা বলা যাবে না। বঙ্গবন্ধু হত্যা মামলার রায়কে অকার্যকর করতে একটি গোষ্ঠী সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। তারা বিদেশ থেকে অর্থ সাহায্য পাচ্ছে। তারা যথেষ্ট শক্তিশালী হচ্ছে। এইসব চিঠি দেয়ার পেছনে কোন একটি রাজনৈতিক দলের মদদ রয়েছে।

তিনি বলেন, যারা চিঠি পাঠিয়েছে, তাদের সঙ্গে বিদেশী ধর্মান্ধ গোষ্ঠীর যোগসাজশ রয়েছে। যারা বঙ্গবন্ধু হত্যার বিচার চায় না তারাই এসব কর্মকাণ্ড চালাচ্ছে। তিনি বলেন, আমাদের সাহসের সঙ্গে এসব মোকাবেলা করতে হবে। আমাদের সতর্ক থাকতে হবে।

[ad#co-1]