মুন্সীগঞ্জের শ্রীনগরে ইসলামী ব্যাংকের ২০৪তম শাখা উদ্বোধন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ২০৪তম শাখা হিসেবে শ্রীনগর শাখা গতকাল রোববার শাখা প্রাঙ্গণ, শেখ মার্কেট, শ্রীনগর, মুন্সীগঞ্জে উদ্বোধন করা হয়। ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান মো: শহীদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহা: শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ বেলায়েত হোসেন ঢালী, আরাম-ভাগ্যকুল পরিবহন লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ সৈয়দ শাহ আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোন প্রধান মো: নজিবর রহমান, শাখা ব্যবস্খাপক মো: আবদুন নাঈম বিলাল এবং গ্রাহক ও সুধীদের পক্ষে বক্তব্য রাখেন শ্রীনগর বাজার কমিটির সভাপতি বিজয় চক্রবর্তী, বিশ্রাম পরিবহন লিমিটেডের চেয়ারম্যান সেলিম হোসেন খান, বিশিষ্ট ব্যবসায়ী এস এম হারুনুর রশীদ ও কামারগাঁও আইডিয়াল গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ জাহাঙ্গীর খান।
প্রধান অতিথির ভাষণে মো: শহীদুল ইসলাম বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বর্তমানে দেশের সর্ববৃহৎ অনলাইন শাখা নেটওয়ার্ক প্রতিষ্ঠার মাধ্যমে সর্বাধুনিক ব্যাংকিং সেবা প্রদান করে যাচ্ছে, আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। তিনি বলেন, এ দেশের ১৫ কোটি মানুষের আস্খা ও বিশ্বাসের কারণে ইসলামী ব্যাংক আমানত, বিনিয়োগ ও বৈদেশিক বাণিজ্যে ব্যাংকিং সেক্টরে শীর্ষ স্খান অব্যাহত রেখেছে এবং রেমিট্যান্সের ২৫ ভাগের অধিক একাই আহরণ করছে।
সভাপতির ভাষণে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহা: শামসুল হক বলেন, ইসলামী ব্যাংক এ দেশের প্রথম সুদমুক্ত ব্যাংক। সুদের চরম কুফল থেকে জাতিকে মুক্ত করে ইসলামী অর্থনীতি প্রতিষ্ঠার দৃঢ় প্রত্যয় নিয়ে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠা লাভ করে। তিনি শ্রীনগরবাসীকে ইসলামী ব্যাংকিংয়ের পদ্ধতি সম্পর্কে সম্যক ধারণা নিয়ে ব্যাংকিং করার আহ্বান জানান।
ইসলামী অর্থনীতি ও ব্যাংকিং শীর্ষক সেমিনার : ২০৪তম শ্রীনগর শাখার উদ্বোধন উপলক্ষে ৩ অক্টোবর শনিবার ‘ইসলামী অর্থনীতি ও ব্যাংকিং’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। ব্যাংকের শরিয়াহ কাউন্সিলের সদস্য ড. মাওলানা আবদুস সামাদ সেমিনারে প্রধান আলোচক ছিলেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহা: শামসুল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ও আবুজর গিফারী বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এ বি এম ফজলুল করীম, শ্রীনগর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো: রেজাউল বারী, তানশীর গ্রুপের চেয়ারম্যান মাওলানা মো: সাইফুল্লাহ ও ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোন প্রধান মো: নজিবর রহমান।