সংসদীয় কর্মকান্ড নিয়ে ভবিষ্যতে আমার বিরুদ্ধে কোন অভিযোগ আসুক, এটা চাই না

মুন্সিগঞ্জে স্পিকার হামিদ
জাতীয় সংসদের স্পিকার অ্যাডভোকেট আব্দুল হামিদ বলেছেন, সংসদীয় কর্মকান্ড নিয়ে ভবিষ্যতে আমার বিরুদ্ধে কোন অভিযোগ আসুক, এটা চাই না। তিনি নিজেকে সৎ এবং নিরপেক্ষ দাবি করে বলেন, সংসদ পরিচালনায় আমি কোন ধরনের পক্ষপাতিত্ব করি নাই। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি সংসদ পরিচালনায় আমার বিরুদ্ধে কেউ পক্ষপাতিত্বের অভিযোগ তুলতে পারবে না। আওয়ামী লীগের রাজনীতি করলেও সংসদে স্পিকারের চেয়ারে বসলে আমি আর আওয়ামী লীগের লোক নই।

আজ শনিবার দুপুরে মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে স্থানীয় সংগঠন ফ্রেন্ডস ফাউন্ডেশনের আয়োজনে কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

স্পিকার বলেন, লৌহজংয়ে আসার পথে দেখা গেল এই আসনের সাবেক সাংসদ বিএনপি নেতা মিজানুর রহমান সিনহার পোষ্টারে লাগিয়ে ভরে ফেলা হয়েছে। গাড়ির থামিয়ে দেখলাম। তিনি জেলার আহ্বায়ক হয়েছেন। এই জন্য এতো পোষ্টার লাগানো হয়েছে। তিনি এর সমালোচনা করে বলেন, ৩২ বছর ধরে কিশোরগঞ্জ জেলার সভাপতি দায়িত্ব পালন করছি। নিজের হয়ে একটি ব্যানার লাগাতে পারলাম না। আব্দুল হামিদ বলেন, এই সব অপরাজনীতি থেকে দেশকে মুক্ত করতে হবে।

স্পিকার আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দেশের সকলের সহযোগিতা প্রয়োজন। এই জন্য সংসদে বিরোধী দলের ভুমিকা থাকতে হবে।
সংগঠনের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি, প্রতিরক্ষা মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাংসদ এম, ইদ্রিস আলী, সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ, সাংসদ আলহাজ মমতাজ বেগম, সাংসদ সাহিদা তারেক দিপ্তি, জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন প্রমুখ।

[ad#co-1]